Friday 26 April, 2024

For Advertisement

শেষ মুহূর্তে জমজমাট দুবাইয়ে বইমেলা

6 November, 2022 10:33:49

শেষ মুহূর্তে জমে উঠেছে দুবাইয়ে বইমেলা। বাঙালীর এই প্রাণের মেলায় প্রবাসে কেউ বা আসছেন পরিবার পরিজন নিয়ে, কেউ বা আসছেন বন্ধুদের সঙ্গে। বইয়ের স্টলগুলোতে রয়েছে চোখে পড়ার মতো ভিড়। পাঠক, ক্রেতারা বই কিনে লেখকের অটোগ্রাফ নিয়েছেন, তার সঙ্গে তুলেছেন সেলফি। রোববার বেড়েছে (৬ নভেম্বর) জনসমাগম।

স্টলে প্রকাশক ও বিক্রয়কর্মীরা জানান, প্রথম বইমেলায় সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে উপন্যাস। তারপর গল্প ও কবিতা। যারা উপন্যাস বেশি প্রকাশ করেন, তাদের স্টলে উপন্যাসের পাঠকের ভিড় বেশি। একইভাবে কবিতা ও অনুবাদকের পাঠক তাদের পছন্দের স্টলগুলোতে ভিড় করছেন। সেই সঙ্গে বাড়ছে বিক্রিও।

প্রথম বইমেলায় সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে উপন্যাস
বইমেলায় এসে আবির মার্কেটের ব্যবসায়ি আলতাফ চৌধুরী লিটন বলেন, বইমেলার শেষদিন। তাই ভিড় অন্যান্য দিনের তুলনায় বেশি। সুযোগ পেলেই বইমেলায় চলে আসছি। স্টলে স্টলে ঘুরি আর বই কিনি। প্রথম দিকে বইমেলা তেমন একটা না জমলেও, শেষদিনে মেলায় মানুষ বাড়ছে।

উল্লেখ্য, আমিরাতের দুবাইয়ে প্রথমবারের মতো ৪ নভেম্বর বাংলাদেশ কনসুলেট প্রাঙ্গণে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শুরু হয় তিনদিনের বইমেলা ও বঙ্গ সংস্কৃতি উৎসব। মেলা আয়োজন করেন কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্বিত করেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত আবু জাফর। প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। মেলা উদ্বোধন করেন কবি ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল হোসেন নাসের চৌধুরী।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore