Saturday 27 April, 2024

For Advertisement

মালয়েশিয়ায় করোনাবিধি ভেঙে ঈদের জামাত, ৪৮ বাংলাদেশি গ্রেপ্তার

21 July, 2021 9:37:38

মালয়েশিয়ায় স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) অমান্য করে ঈদের নামাজে অংশ নেওয়ায় ৪৮ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। তাদেরকে আদালতে সোপর্দের পর ৩ ও ৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মঙ্গলবার ওই ৪৯ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। খবর দ্য স্টারের

বুধবার সকালে তাদের আদালতে তোলা হয়। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সকাল ১০টায় ৩টি ভ্যানে করে অভিযুক্তদের আদালতে সোপর্দ করার পর বুকিত মেরতাজম ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী রেজিস্ট্রার হাসলিজা রাজাক এই রিমান্ডের আদেশ দেন।

পেনাং পুলিশের চিফ কমান্ডার মোহাম্মদ শুহাইলি জয়ন জানান, ৪৯ জনের মধ্যে ৪৮ জন বাংলাদেশি। একজন মালয়েশিয়ার স্থানীয় অধিবাসী। ৪৮ বাংলাদেশির বয়স ২০ থেকে ৪৩ বছরের মধ্যে। স্থানীয় অধিবাসীর বয়স ৬৪ বছর।

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় পেনাং রাজ্যের জুরু তামান পেলাংগি মসজিদে নামাজ আদায় করতে যান। কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে ১০০ মানুষকে নামাজ আদায়ের জন্য অনুমতি ছিল। কিন্তু অনুমতি নেই এমন দুই শতাধিক মানুষ মসজিদের বাইরে ঈদের নামাজ আদায় করে, যাদের বেশিরভাগই বাংলাদেশি। সেই ২০০ জনকে খুঁজছে পুলিশ।

পেনাং পুলিশের চিফ কমান্ডার মোহাম্মদ শুহাইলি জয়ন জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে অভিযোগ, তারা করোনার বিধিনিষেধ ভেঙে মসজিদের বাইরে জমায়েত হয়ে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore