Friday 29 March, 2024

For Advertisement

করোনায় প্রাণ গেল সাবেক চারবারের সাংসদের

17 July, 2021 9:55:37

ময়মনসিংহের দুটি আসন থেকে চারবারের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা খুররম খান চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুর খবর ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

বিএনপি নেতা প্রিন্স জানান, করোনায় আক্রান্ত হয়ে খুররম খান চৌধুরী বেশ কিছু দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার মৃত্যুতে সবাই শোকাহত। দলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

খুররম খান চৌধুরী বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়কের দায়িত্বে ছিলেন।

খুররম খান চৌধুরী নান্দাইলের একটি ইউনিয়ন পরিষদের সদস্য থেকে ইউপি চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান এবং মোট চারবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।এরপর ১৯৮৮ সালের চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৯ আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৮ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে পুনরায় বিএনপিতে যোগ দেন। সর্বশেষ ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৯ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম ও ২০১৮ সালের এদাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৯ আসন থেকে পরাজিত হন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore