Friday 19 April, 2024

For Advertisement

মার্কেট খোলা রাখার দাবিতে নীলক্ষেতে বিক্ষোভ

4 April, 2021 6:09:33

সরকার ঘোষিত লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার দাবিতে রাজধানীর নীলক্ষেত এলাকায় বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। রবিবার দুপুরের পর সড়কে অবরোধ করে বিক্ষোভ করেন নিউমার্কেট ও গাউছিয়াসহ আশপাশের বেশ কয়েকটি মার্কেটের ব্যবসায়ীরা।

চন্দ্রিমা সুপার মার্কেট, ঢাকা নিউ সুপার মার্কেট, নূর ম্যানশন, গাউছিয়া, ধানমন্ডি হকার্স মার্কেটসহ আশপাশের মার্কেটের ব্যবসায়ীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। ব্যবসায়ীদের লকডাউন মানি না, মার্কেট খোলা চাই স্লোগান দিতে দেখা যায়।

করোনাভাইরাসের সংক্রমণ সামাল দিতে আগামীকাল সোমবার থেকে সাত দিন গণপরিবহন চলাচল বন্ধের পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রোস্তোরাঁসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

প্রজ্ঞাপনে শপিংমলসহ অন্যান্য দোকানসমূহ বন্ধ থাকার কথা বলা হয়েছে। তবে দোকানসমূহ পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে ক্রয়-বিক্রয় করতে পারবে। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা স্বশরীরে যেতে পারবে না।

বিধিনিষেধের আরোপ করার পর থেকেই বিক্ষোভে নিউমার্কেট এলাকায় বিক্ষোভ শুরু করেন ব্যবসায়ীরা। সেখানে ব্যবসায়ীরা বলেন, গত বছরের লকডাউনে আমাদের যে পরিমাণ ক্ষতি হয়েছে, এখনো আমরা সেই ক্ষতি কাটিয়ে উঠতে পারিনি। আবার যদি লকডাউন দেয়া হয় তাহলে আমরা আর ব্যবসা করতে পারব না। আর স্বাস্থ্যবিধি মেনে যদি বইমেলা হতে পারে তাহলে স্বাস্থ্যবিধি মেনে আমাদের মার্কেট খোলা রাখার অনুমতি দিতে হবে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore