Wednesday 1 May, 2024

For Advertisement

এনু-রুপনের প্রথম মামলার রায় আজ

6 April, 2022 10:19:01

একাধিক মামলার আসামি রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভুঁইয়া রূপন। এর মধ্যে এই দুই সহোদরের প্রথম কোনো মামলার বিচারিক কার্যক্রম শেষের পথে। আজ বুধবার (৬ এপ্রিল) ওয়ারী থানায় দায়ের করা মানি লন্ডারিং আইনের এই মামলার রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালত এ রায় ঘোষণা করবেন। গত ১৬ মার্চ রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের এ তারিখ ধার্য করেন বলে জানান সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর শওকত রায়ে আসামিদের সর্বোচ্চ সাজা ১২ বছরের কারাদণ্ড প্রত্যাশা করছেন। তিনি জানান, রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। যে ধারায় মামলাটি দায়ের করা হয়েছে, তাতে আসামিদের সর্বোচ্চ ১২ বছর এবং সর্বনিম্ন চার বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। সব অভিযোগ যেহেতু প্রমাণ করা গেছে, তাই আমাদের প্রত্যাশা— আসামিদের সর্বোচ্চ সাজাই হবে।

২০২০ সালের ১৩ জানুয়ারি ক্যাসিনোকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার করা হয় বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা পুরান ঢাকার দুই ভাই এনামুল হক ভূঁইয়া ওরফে এনু, রুপন ভূঁইয়া। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে ১২টি মামলা হয়।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore