Wednesday 15 May, 2024

For Advertisement

কাঁচা হলুদ এবং মধু খেলে কি কি উপকার পাবেন জেনে নিন

14 June, 2021 5:41:37

কাঁচা হলুদের গুন সবার জানা। কিন্তু মধু দিয়ে খেলে এর উপকারিতা আরো বেড়ে যায়। কাঁচা হলুদের গুনাগুন সম্পর্কে অনেকেই অবহিত। আয়ুর্বেদে হলুদের উপকারিতা উল্লেখ রয়েছে। যে কোনো রকমের ইনফেকশন হলে কাঁচা হলুদের জুড়ি মেলা ভার।

ত্বকের সমস্যা, লিভারের সমস্যা, পেশীর সমস্যা, কেটে যাওয়া বা সরে যাওয়ার জন্য হলুদ উপকারী। এছাড়া হলুদের মধ্যে এমন উপাদান থাকে যার ফলে গ্যাস্ট্রিক, পেপটিক এবং গ্যাস্ট্রিক আলসার ইত্যাদির জন্য উপকারী। আলঝাইমারস এর জন্য কাঁচা হলুদ উপকারী। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, চিকিৎসকরা প্রতিদিন কাঁচা হলুদ খাওয়ার পরামর্শ দিয়েছেন।

কাঁচা হলুদ খাওয়ার একটি পদ্ধতির বর্ণনা করেছেন। ১ টেবিল-চামচ কাঁচা হলুদ গুঁড়ো এবং ১০০ গ্রাম মধু নিন। দুটোকে ভালো করে মিশিয়ে নিন। প্রতিবেদনটি থেকে জানা গিয়েছে, ফ্লু, জ্বর, সর্দি কাশি হলে এই মিশ্রণ ১ ঘন্টা অন্তর অন্তর খান। দ্বিতীয় দিন দুই ঘন্টা অন্তর খান। দুটোকে ভালো করে মিশিয়ে নিন।

রোজ অন্তত দুবার হলুদ মধু খেলে উল্লেখিত রোগগুলির থেকে রেহাই পাওয়া যাবে। চিকিৎসকরা জানিয়েছেন এই মিশ্রন এন্টিবায়োটিকের কাজ করে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore