Friday 26 April, 2024

For Advertisement

কণ্ঠশিল্পী ও মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশী আর নেই

7 April, 2021 12:09:55

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী ও মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশী। বুধবার সকাল সোয়া ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ইন্দ্রমোহন রাজবংশী ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক। তাঁর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে জানান শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন।

জানা যায়, গত ৪ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় করোনায় আক্রান্ত ইন্দ্রমোহন রাজবংশীকে। এছাড়া তিনি উচ্চ রক্তচাপেও ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সোমবার আইসিইউতে নেওয়া হয়। বুধবার সেখানেই তিনি মারা গেলেন।

এদিকে, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের আরেক কণ্ঠশিল্পী ফকির আলমগীর জানান, বঙ্গবন্ধু মেডিকেলের আগে মহাখালী ও মালিবাগের দুটি হাসপাতাল চিকিৎসাধীন ছিলেন ইন্দ্রমোহন রাজবংশী।

ইন্দ্রমোহন রাজবংশী মূলত লোকগানের শিল্পী। তিনি ভাওয়াইয়া, ভাটিয়ালী, জারি, সারি, মুর্শিদি ইত্যাদি গান গেয়ে মুগ্ধতা ছড়িয়েছেন গ্রাম-বাংলায়। পরবর্তীতে রবীন্দ্রসংগীত গেযেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সংগীতে বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে তাকে একুশে পদক দেয় বাংলাদেশ সরকার।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের রাতে মারা যান স্বাধীন বাংলা বেতারের প্রথম নারী শব্দসৈনিক নমিতা ঘোষ। তিনিও করোনায় আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন ছিলেন পপুলার হাসপাতালে। ২৬ মার্চ দিনগত রাত ১২টায় সেখানেই তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore