Friday 26 April, 2024

For Advertisement

৪৪ বসন্ত পেরিয়ে এখনও লাস্যময়ী রানী মুখার্জী

21 March, 2021 10:38:02

৪৩ পেরিয়ে ৪৪ বসন্ত স্পর্শ করেও এখনও লাস্যময়ী বলিউড তারকা রানী মুখার্জী। ১৯৭৮ সালের ২১ মার্চ মুম্বাইতে রানী মুখার্জী জন্মগ্রহণ করেন। সফলতম ক্যারিয়ারের কারণে বলিউডে বর্তমান সময়ে অভিজ্ঞ অভিনেত্রীদের একজন এই সুহাসিনী অভিনেত্রী।

বাঙালি পরিবারের মেয়ে রানীর বাড়িতে ছোট থেকেই ছিল বিনোদন জগতের মানুষের আনাগোনা। তার বাবা রাম মুখোপাধ্যায় হিমালয়া স্টুডিওর প্রতিষ্ঠাতা। মা কৃষ্ণা ছিলেন প্লেব্যাক সিঙ্গার। ভাই রাজা মুখোপাধ্যায় প্রযোজক-পরিচালক। তার খালা দেবশ্রী রায় টলিউডের বিখ্যাত অভিনেত্রী। কাজল, তান্নিশা, শ্রাবণী ও পরিচালক অয়ন মুখোপাধ্যায় রানীর সম্পর্কে ভাইবোন।

১৯৭৮ সালের এই দিনে মুম্বাইতে তার জন্ম। ১৪ বছর বয়সে বাংলা চলচ্চিত্র ‘বিয়ের ফুল’ (১৯৯২)-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। ১৯৯৬ সালে ‘রাজা কী আয়েগি বারাত’ ছবির মাধ্য বলিউডে অভিষেক হয় রানীর। এরপর পড়াশোনার জন্য অভিনয় থেকে রানী বিরতি নেন। ১৯৯৮ সালে করণ জোহর পরিচালিত প্রথম ছবি ‘কুচ কুচ হোতা হ্যায়’-এর মাধ্যমে আবারো অভিনয়ে ফেরেন।

এই ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর ক্যাটাগরিতে ফিল্মফেয়ার জিতে নেন রানী। মোট সাতটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ এ পর্যন্ত অসংখ্য পুরস্কার ও নমিনেশন পেয়েছেন ‘কুচ কুচ হোতা হ্যায়’ খ্যাত এই তারকা।

রানীর জনপ্রিয় কয়েকটি ছবি হচ্ছে- ‘হার দিল জো পেয়ার কারেগা, ‘সাথিয়া’, ‘চালতে চালতে’, ‘যুবা’, ‘হাম তুম’, ‘ভীর জারা’, ‘ব্ল্যাক’, ‘বান্টি অর বাবলি’, ‘সাওয়ারিয়া’, ‘তালাশ’, ‘নো ওয়ান কিল্ড জেসিকা’, ‘লাগা চুনারি মে দাগ’ ও ‘কাভি আলবিদা না কেহ না’। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘মার্দানি-২’।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore