Tuesday 7 May, 2024

For Advertisement

গুচ্ছের ‘সি’ ইউনিটে পাসের হার ৬৩ শতাংশ, ৮৫.২৫ পেয়ে প্রথম রাজু

30 May, 2023 10:32:58

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিট (বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এই ইউনিটে উত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন পরীক্ষার্থী।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক এ তথ্য জানান।

উপাচার্য বলেন, এবার গুচ্ছের ‘সি’ ইউনিটে (বাণিজ্য) মোট আবেদন করে ৩৯ হাজার ৮৬৪ জন ভর্তিচ্ছু। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৮ হাজার ৩৫১ জন। এই ইউনিটে পাসের হার ৬৩.৪৬ শতাংশ। মোট ২৪ হাজার ৩৩৭ জন শিক্ষার্থী কৃতকার্য এবং ৩৬.৫৪ শতাংশ অর্থ্যাৎ ১৪ হাজার ১৩ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

ইমদাদুল হক বলেন, ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৫.২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে রায়হান খান রাজু। রাজু ঢাকা নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

ফলাফল গুচ্ছের ওয়েবসাইটে দেখা যাবে।

এ ফলাফল নিয়ে যদি কেউ সন্তুষ্ট না থাকে তাহলে সে পুনঃনিরক্ষণ করার সুযোগ পাবে। তবে পুনঃনিরক্ষণের ফি নির্ধারণ করা হয়নি এখনও।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore