Monday 20 May, 2024

For Advertisement

পরিবহন ধর্মঘটে পেছাল জাবির ভর্তি পরীক্ষা

6 November, 2021 10:22:05

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী চলমান পরিবহন ধর্মঘটের ফলে পেছানো হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

শুক্রবার (৫ নভেম্বর) সন্ধ্যায় জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে জরুরি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় যে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’ ইউনিটের ৭ এবং ৮ নভেম্বর তারিখে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা ২০ এবং ২১ নভেম্বরে অনুষ্ঠিত হবে। অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে।

পূর্ব ঘোষিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ৯ এবং ১০ নভেম্বর জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১১ নভেম্বর আইআইটিভূক্ত ‘এইচ’ ইউনিট এবং আইবিএ জে ইউ-ভূক্ত ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৪ নভেম্বর সমাজবিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৫ নভেম্বর আইন অনুষদভূক্ত ‘এফ’ ইউনিট এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভূক্ত ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া, ১৬ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদভূক্ত ‘ই’ ইউনিট এবং কলা ও মানবিক অনুষদভূক্ত (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ‘সি-১’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৮ নভেম্বর কলা ও মানবিক (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা রোজ সকাল নয়টায় অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় ৪০ মিনিট। তবে ওএমআর পূরণের জন্য আলাদাভাবে ৫ মিনিট সময় দেয়া হবে।

সকল ইউনিটে ৬০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত ৬০ নম্বরকে ৮০ নম্বরে রূপান্তর করে ফলাফল প্রকাশ করা হবে।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore