Wednesday 15 May, 2024

For Advertisement

মনোনয়ন নেওয়া সবার তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক

28 November, 2023 11:11:46

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনীত প্রার্থীরা খেলাপি কিনা তা যাচাই করতে রিটার্নিং কর্মকর্তাদের কাছে তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার (২৭ নভেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. আনিছুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি সব রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়।

এতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণখেলাপসংক্রান্ত তথ্য দিতে সব প্রার্থীর পূর্ণনাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয়পত্র নম্বর (এনআইডি), করদাতা শনাক্তকরণ সংখ্যা (টিআইএন), জন্ম তারিখ, স্থায়ী এবং বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য দিতে হবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দিষ্ট ছক অনুযায়ী পরিপূর্ণভাবে পূরণ করে রিটার্নিং অফিসার-সহকারী রিটার্নিং অফিসারের সিল, স্বাক্ষর এবং ফোন নম্বর দিয়ে তা ই-মেইলের মাধ্যমে ক্রেডিট ইনফরমেশন ব্যুরোতে পাঠাতে হবে। এ বিষয়ে ব্যবস্থা নিতে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

তালিকানুযায়ী পূর্ণাঙ্গ তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রার্থীদের ঋণখেলাপসংক্রান্ত তথ্য আপনাদের কাছে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। মেইলের অ্যাটাচমেন্ট ফাইল ২০এমবির কম পাঠানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। সংসদীয় আসনভিত্তিক মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের প্রার্থিতা বাছাইয়ের দিন-তারিখ ও সময় জানানোর জন্যও অনুরোধ করা হয়েছে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore