Friday 29 March, 2024

For Advertisement

বাংলাদেশের পথে গাফফার চৌধুরীর মরদেহ

27 May, 2022 5:24:51

বাংলাদেশের পথে প্রয়াত গাফফার চৌধুরীর মরদেহ। লন্ডনের ব্রিকলেন মসজিদের তত্বাবধানে হিমঘরে থাকা কফিন বাংলাদেশ বিমানের কাছে ইতোমধ্যে পৌঁছে দেওয়া হয়েছে। ফ্লাইটের ২৪ ঘন্টা আগে কফিন পৌঁছে দেওয়ার নিয়ম রয়েছে। মহান একুশের অমর সংগীতের রচয়িতা মরহুম আবদুল গাফফার চৌধুরীর মরদেহ সম্পূর্ণ রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে (ফ্লাইট নম্বর বিজি ২০২) ২৮ মে শনিবার সকালে ঢাকা পৌঁছাবে।

এ সম্পর্কে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ হাইকমিশন, লন্ডন, মহান একুশের অমর সংগীতের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর মরদেহ সম্পূর্ণ রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বাংলাদেশে প্রেরণের সার্বিক প্রক্রিয়া সম্পন্ন করেছে।

বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে জানানো হয়েছে, বাংলাদেশে সরকারের বিভিন্ন দপ্তর, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় প্রেসক্লাবের তত্ত্বাবধানে দুপুর ১১ টায়, সর্বস্থরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে, সেখান থেকে বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে, দ্বিতীয় জানাজার জন্য নিয়ে যাওয়া হবে মরহুমের মরদেহ।

ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদ থেকে বিকাল চারটায় নিয়ে যাওয়া হবে মরহুমের স্মৃতি বিজড়িত জাতীয় প্রেসক্লাবে। সেখান থেকে ৪.৩০ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশ্যে মরদেহ নিয়ে যাওয়া হবে, এবং বিকাল ৫টা ৩০ মিনিটে তাঁর স্ত্রীর পাশে কবরে চিরনিদ্রায় শায়িত হবেন গাফফার চৌধুরী।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore