Saturday 20 April, 2024

For Advertisement

সোনামসজিদ দিয়ে ফিরলেন ভারতে আটকেপড়া ২৪ বাংলাদেশি

20 May, 2021 10:34:29

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতে আটকেপড়া ২৪ বাংলাদেশি দেশে ফিরেছেন।

বুধবার বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ছোট ছোট দলে ভাগ হয়ে ২৪ যাত্রী প্রবেশ করেছে বলে জানিয়েছেন সোনামসজিদ ইমিগ্রেশন ইনচার্জ জাফর ইকবাল।

তবে প্রতিটি যাত্রীকে সতর্কতার সঙ্গে স্বাস্থ্য পরীক্ষার পর হোটেলে রাখা হয়েছে। করোনা আছে কিনা বৃহস্পতিবার পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে জানান শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েরা খান।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারত থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শেষে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে। ভারত থেকে আসা যাত্রীদের সোনামসজিদ ডাকবাংলোতে রাখার ব্যবস্থাও করা হয়েছে।

এ ছাড়া করোনা পজিটিভ শনাক্ত হলে তাদের ২৫০ শয্যার জেলা হাসপাতালে আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হবে। এমনকি আগত যাত্রীদের থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ নিজেদেরই বহন করতে হবে। কোয়ারেন্টিন শেষে তারা নিজ বাড়ি ফিরে যেতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি জানান, কোয়ারেন্টিনে থাকা যাত্রীরা যাতে কেউ পালিয়ে যেতে না পারে, সে জন্য নিরাপত্তার দায়িত্বে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore