Wednesday 24 April, 2024

For Advertisement

ঈদ বোনাসের দাবিতে ট্রাকচালক-শ্রমিকদের সড়ক অবরোধ

13 May, 2021 4:16:16

দিনাজপুরে ঈদ বোনাসের দাবিতে নয়নপুর ট্রাক ও ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সামনে রাস্তায় ট্রাক দিয়ে ব্যারিকেড দিয়ে দুই ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করেছে ট্রাকচালক ও শ্রমিকরা। এতে করে দিনাজপুর-রংপুর মহাসড়কে দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে।

জানা গেছে, দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের (রেজি. নং রাজ-২৪৫) চালক ও শ্রমিকরা এই অবরোধ করেন।

ট্রাকচালক শফির উদ্দিন শাহ রুবেল বলেন, ৩০ বছর ধরে গাড়ি চালাই। সংগঠন থেকে প্রতিবছর ঈদের জন্য একটা বোনাস থাকে চালক ও শ্রমিকদের জন্য। নেতারা চালক ও শ্রমিকদের সে টাকা না দিয়ে নামধারী শ্রমিক ওয়ার্কশপ মালিক মোজাফ্ফর, পান দোকানদার চুন্নু, ভ্যানচালক গোলাদের টাকা দিয়েছে। অথচ রানা, মাসুদ, রাসেলসহ যারা প্রকৃত চালক ও শ্রমিক তারা এ বোনাস পাচ্ছেন না।

আরেক ট্রাকচালক মোস্তাফিজ বলেন, নেতারা আমাদের ঈদ বোনাস দেবে বলে আমাদেরকে ডেকেছেন। এখানে এসে দেখি আমাদের নাম নেই। যারা এ সংগঠনের না তাদের ঈদ বোনাসের টাকা দেওয়া হচ্ছে। অথচ দশ বছর ধরে পঙ্গু হয়ে থাকা শ্রমিককে নেতারা টাকা দিচ্ছেন না। তাই আমরা রাস্তা অবরোধ করেছি।

রাস্তা অবরোধের কারণে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। বীরগঞ্জ থেকে আসা শফিক বলেন, বাসা থেকে জরুরি কাজে দিনাজপুর এসেছি। এখানে শ্রমিকরা রাস্তায় বেরিকেড দিয়ে রেখেছেন। কোনো যানবাহন যাতায়াত করতে পারছে না। তাই গাড়ি থেকে নেমে হেঁটেই শহরের দিকে যাচ্ছি।

এ ব্যাপারে জানতে দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী সাদাকে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান আসাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বোনাস দেয়া হবে- এই আশ্বাসের প্রেক্ষিতে ট্রাকচালক ও শ্রমিকরা অবরোধ তুলে নিয়েছেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore