Saturday 20 April, 2024

For Advertisement

যাত্রীদের চাপে শিমুলিয়ায় নিষেধাজ্ঞার পরও ছাড়ল ফেরি

8 May, 2021 3:20:01

মাঝরাত থেকে ফেরি বন্ধের সিদ্ধান্তের পরও মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে ঈদে ঘরমুখী মানুষের উপচেপড়া ঢল নেমেছে।

এ অবস্থায় ফেরি না ছাড়ার নির্দেশনা থাকলেও যাত্রীদের চাপে পরে শিমুলিয়া ঘাট থেকে কুঞ্জলতা নামে একটি ফেরি ছেড়ে যায় বলে জানা গেছে।

শনিবার ভোর থেকে বিভিন্ন যানবাহনে করে ঘাট এলাকায় জড়ো হতে থাকেন হাজার হাজার মানুষ। অত্যাধিক যাত্রীর চাপে হিমশিম খেতে হচ্ছে ঘাট কর্তৃপক্ষকে।

এছাড়া একটি ফেরি অ্যাম্বুলেন্স পার করার জন্য প্রস্তুত করা হয়। তবে মানুষের চাপে পড়ে অ্যাম্বুলেন্স ফেরিতে উঠতে না পারায় ফেরিটি অন্যত্র সরিয়ে নেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

তবে শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ অবশ্য বিষয়টি জানেন না বলে এড়িয়ে যান।

জানা যায়, সকাল থেকে পুলিশ ঘাট এলাকায় কোনো যানবাহন ঢুকতে দিচ্ছে না। কয়েক কিলোমিটার পয়ে হেঁটে ঘাটে আসছেন যাত্রীরা। ফেরি বন্ধ থাকার খবর শুনে নিরুপায় হয়ে ঘাটে অপেক্ষা করছেন তারা। যদি কোনো ফেরি ছাড়ে সে অপেক্ষায়। অনেকে আবার ফিরে যাচ্ছেন রাজধানীর দিকে।

ঘরমুখো যাত্রীরা জানান, হঠাৎ করে ফেরি বন্ধের সিদ্ধান্তে আমাদের ভোগান্তি হচ্ছে। আমরা ১০০ টাকার ভাড়া ৩০০ টাকা দিয়ে ঘাটে এসেছি।

তারা আরও বলেন, আমরা ঘাটে এসে শুনেছি সেহরির সময় ফেরি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। এ সিদ্ধান্ত যদি সন্ধ্যায় নিত তাহলে এতগুলো মানুষ তো আসত না। এখন আমরা ভোগান্তিতে পরেছি। অনেকে আবার ঢাকা ফিরে যাচ্ছে।

এরই মধ্যে সকাল ৯টার দিকে যাত্রীদের চাপে পরে কয়েক হাজার যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট থেকে ‘কুঞ্জলতা’ নামে একটি ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যেতে দেখা গেছে। ফেরিটিতে যাত্রী ছিলো চোখে পড়ার মতো।

লঞ্চ-স্পিডবোট বন্ধের পাশাপাশি গতকাল মধ্যরাত থেকে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা আসায় বন্ধ রয়েছে সব ধরনের ফেরি চলাচল, মধ্য রাতে এমন নির্দেশনার খবর অনেকেই না জনায় পারাপারের অপেক্ষায় ঘাট এসে ভিড় জমাচ্ছেন, এতে সকাল থেকে প্রতি মুহূর্তে যাত্রী চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

এ বিষয়ে শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি সম্পর্কে তিনি জানেন বলে জানান।

বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা জানান, আমরা ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছি, দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে। তবে সকালে শিমুলিয়ায় এত মানুষ ভিড় করেছে যে, বাধ্য হয়ে একটি ফেরি ছাড়তে হয়েছে। তবে বিষয়টি ওপর মহলে জানানো হয়েছে। আমরা পরবর্তী নির্দেশনার অপেক্ষায় আছি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore