Wednesday 24 April, 2024

For Advertisement

পালিয়ে বিয়ের পর কিশোরীকে ভবনের ছাদ থেকে নিক্ষেপ

31 March, 2023 2:12:06

বরিশালে বিয়ের সাত মাসের মাথায় যৌতুকের দাবিতে কিশোরী বধূকে ছাদ থেকে ফেলে দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে নগরীর রুপাতলী হাউজিং এলাকার ২২ নম্বর সড়কের সারা-জারা ভবনের সামনে থেকে ওই কিশোরীকে উদ্ধার করে স্থানীয়রা।

কিশোরী বধূ জান্নাতুল ফেরদৌসি (১৪) নগরীর রুপাতলী শের ই বাংলা সড়কের দিনমজুর রিপন হাওলাদারের কন্যা।

কিশোরীর মা নূপুর বেগম জানান, তার কন্যা রুপাতলী এলাকার এ ওয়াহেদ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। সাত মাস পূর্বে রুপাতলী ভাসানী সড়কের বাসিন্দা অটোচালক রাকিব হোসেনের সঙ্গে পালিয়ে বিয়ে করে। মেয়ে নিখোঁজের পর থানায় জিডিও করেন। পরে ছেলের বাবা বিয়ের বিষয়টি জানিয়ে মীমাংসা করেন।

তিনি বলেন, এরপর থেকে মেয়ে ভাসানী সড়কের স্বামীর বাসায় থাকতো। দুই মাস আগে কন্যাকে বাসায় দিয়ে যায় জামাই রাকিব। তখন বলে দুই লাখ টাকার ফার্নিচার দিয়ে মেয়েকে পাঠিয়ে দেবেন। আমাদের সামর্থ্য না থাকায় মেয়েকে না পাঠানোর সিদ্বান্ত নেই। কিন্তু কয়েকদিন আগে আবারও জামাইয়ের সঙ্গে মেয়ে পালিয়ে যায়। এরপর আর খোঁজ নেইনি।

নূপুর বেগম জানান, রাত ১০টার দিকে এক লোক তাকে হাসপাতালে আসতে বলে। তারা আসার পর মেয়ে শুধু এটুকুই বলেছে, তার স্বামী ছাদ থেকে ফেলে দিয়েছে। আর কিছু তিনি জানেন না।

একই কথা জানিয়ে রিপন হাওলাদার বলেন, যৌতুকের দাবিতে জামাই, শাশুড়ি ও ননদ খুব মারধর করতো। কিভাবে ও কয় তলা থেকে ফেলেছে, সেই কথা মেয়ে কিছুই বলতে পারেনি। ঘটনাস্থল রুপাতলী হাউজিংয়ের ২২ নম্বর সড়কের সারা-জারা ভবনে গিয়েও সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।

কিশোরী বধূকে উদ্ধার করা ওই ভবনের প্রতিবেশি মো. নিজাম বলেন, আমি বাইরে বের হওয়ার পর হঠাৎ করে ওপর থেকে কিছু পড়ার শব্দ শুনতে পাই। পরে দেখি ভবনের সামনে রাস্তার ওপর কিছু পড়ে আছে। নারীর চিৎকার শুনে কাছে গিয়ে অজ্ঞান অবস্থায় দেখতে পেয়ে ট্রিপল নাইনে কল করে অ্যাম্বুলেন্স এনে হাসপাতালে পাঠিয়ে দেই।

পাঁচ তলা সারা-জারা ভবনের মালিক স্বপন সরদারের ছেলে মেহেদি বলেন, কিভাবে এখানে আসলো বা কয়তলা ছাদ থেকে ফেলা হয়েছে তা কিছুই বলতে পারি না।

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাহাদাৎ হোসেন বলেন, ওপর থেকে পরে যাওয়ায় দুই পা ভেঙে হাড় বের হয়ে গিয়েছে। এছাড়াও মাথায় আঘাত পেয়েছে। পা ভেঙে যাওয়ায় তাকে হাসপাতালের নারী অর্থোপেডিক্স ওয়ার্ডে পাঠিয়ে দেওয়া হয়েছে। তার অবস্থা আশংকাজনক।

মহিলা অর্থপেডিক্স ওয়ার্ডের সেবিকা তমালিকা হালদার বলেন, অজ্ঞান অবস্থায় নিয়ে আসা হয়। এখানে আনার পর জ্ঞান ফিরেছিল। তখন সে জানিয়েছে, স্বামী ছাদ থেকে ফেলে দিয়েছে। এর বেশি সে কিছু বলতে পারেনি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ আল বারী বলেন, মেয়েটি সুস্থ না হলে কি ঘটনা ঘটেছিল বলতে পারবো না। পরিবারের পক্ষ থেকে পরিস্কার কিছু জানাতে পারছে না। মেয়েটিকে হত্যার চেষ্টা করা হয়েছিল, সেটা নিশ্চিত বলা যায়।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore