Saturday 11 May, 2024

For Advertisement

জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন ব্রিটিশ রানি

3 June, 2021 7:37:36

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফাস্ট লেডি ঝিল বাইডেন। আগামী সপ্তাহে রাণীর উইন্ডসর ক্যাসলের বাড়িতে তাদের এই সাক্ষাতগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার (৩ জুন) বাকিংহাম প্যালেসের এক বিবৃতিতে তথ্যটি জানানো হয়েছে। খবর প্রকাশ করেছে বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স।

রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া ১৩তম মার্কিন প্রেসিডেন্ট হতে যাচ্ছেন জো বাইডেন। গত এপ্রিলে স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এটাই হতে যাচ্ছে রানির বড় কোন বৈঠক। আগামী ১৩ জুন অনুষ্ঠিত হতে যাওয়া এই বৈঠক সম্পর্কে বিস্তারিত আর কিছু জানায়নি বাকিংহাম প্যালেস।

চলতি বছর জি-৭ শীর্ষক সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে যুক্তরাজ্য। সেই উপলক্ষে দেশটিতে সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট। যা গত জানুয়ারিতে ক্ষমতা গ্রহণ করার পর এই প্রথম তার বিদেশ সফর। পাশাপাশি করোনা মহামারি প্রাদুর্ভাবের পর এটাই হতে যাচ্ছে সামনাসামনি সবচেয়ে বড় কূটনৈতিক সম্মেলন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore