Friday 19 April, 2024

For Advertisement

মাছ ধোয়ার পর হাতে আঁশটে গন্ধ? রান্নাঘরের সামগ্রীতেই দূর করুন!

8 June, 2021 10:52:04

মাছ ধোয়ার পর বা মাছ কাটার পর হাতে কিন্তু একটা আঁশটে গন্ধ রয়েই যায়। একাধিক বার সাবান দিয়ে হাত ধুলে ও অনেক সময় সেই গন্ধ যেতে চায়না। অনেকক্ষণ পর্যন্ত সেই গন্ধ হাতে থেকে যায়। অনেকেরই মাছের আঁশটে গন্ধে গা গুলায়। অনেকেই গন্ধ পছন্দ করেন না যদি কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চলেন , তবে সহজেই মুক্তি পাবেন। আসুন জেনে নেই

হলুদ ও তেল ব্যবহার: মাছে মাখানোর সময় নিজের হাতে মেখে নিন। মাছ কাটার পর আঁশটে গন্ধ দূর করতে এ হলুদ ও তেলের ব্যবহার একেবারেই মা ও ঠাকুরমাদের ঘরোয়া টোটকা। আপনি মাছ ধোয়ার পর হাত ভালো করে ধুয়ে শুকিয়ে নিন।

তারপর তেল ও হলুদ লাগিয়ে হাত ভালো করে ঘষে নিন। এরপর সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন। আপনার হাতে আর কোনো আঁশটে গন্ধ থাকবে না। এটি আঁশটে গন্ধ দূর করার উপায়।

লেবুর রস ব্যবহার করুন: পাতিলেবু বা কমলালেবু দুর্গন্ধ দূর করতে দারুণ কার্যকরী। আপনি মাছ ধরা বা কাটার পর পাতিলেবুর রস ভালো করে দুই হাতে ঘষে মেখে নিন।

একইভাবে আপনি সামান্য কমলা লেবুর রস ও লাগাতে পারেন। আপনার হাতের দুর্গন্ধ দূর হবে। একই সঙ্গে লেবুর একটা হালকা গন্ধ আপনার হাতে থেকে যাবে।

কফি স্ক্রাব ব্যবহার করুন: কফির গন্ধ পছন্দ করেন না, এরকম মানুষ বোধহয় কমই আছে। মাছ ধোয়ার পরেও আপনি দুই হাতের সামান্য পরিমাণ কফি পাউডার ভালো করে ঘষে মেখে নিন। এরপর ভালো করে ঘষে হাত সাবান দিয়ে ধুয়ে ফেলুন।
টুথপেস্ট ব্যবহার করুন: শুধুমাত্র এই সামগ্রীটি আপনার রান্নাঘরে পাওয়া যাবে না।তবে পোড়ার ক্ষত সারাতে যেমন টুথপেস্ট খুবই উপযোগী, তাই অনেকেই টুথপেস্ট রান্নাঘরে রাখেন।

একইভাবে মাছ ধরা বা কাটার পর হাতে ভালো করে টুথপেস্ট মেখে নিন। কিছুক্ষণ পর তা ধুয়ে ফেলুন। হাত থেকে মাছের আঁশটে গন্ধ উধাও হয়ে যাবে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore