Friday 26 April, 2024

For Advertisement

কচুর লতিতে গলা ধরে? এই টিপস জানলে আর গলা ধরবে না

27 May, 2021 5:54:04

লতি কাটতে গেলেই হাত চুলকায়। আবার খেতে গেলেও ধরে গলা। তাই বলে কি লতি খাওয়া বন্ধ? না বুদ্ধি থাকলে এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া খুবই সহজ। আসুন জেনে নেই…

কচুর লতি কাটা, পরিষ্কার করা ও ধোয়া নিয়ে অনেকেই অনেক রকম পদ্ধতি ফলো করে থাকেন। তবে অনেকেই জানেন কচুর লতি বাজার থেকে আনার সময় এটা ভেজা থাকে। আর এই ভেজা অবস্থায় কাটলে হাত চুলকায়। তবে কচুর লতি টাটকা রান্না করার থেকে ২-১ দিন ফ্রিজে রেখে কাটলে এটি কাটার সময় চুলকাবে না। চাইলে ফ্যানের নিচে রেখে শুকিয়ে নিতে পারেন। শুকিয়ে গেলে তারপর কাটুন।

লতি ধোয়ার সময় দেখা যায় হাত চুলকায়। এতে করণীয় কি? লতি ধোয়ার সময় হাত চুলকানো স্বাভাবিক। তাই ধোয়ার সময় একটি স্ক্রাবার দিয়ে ঘষে ঘষে পরিষ্কার করুন। অথবা একটি জালি পাত্রে নিয়ে ধুয়ে ফেলুন। তাহলে হাতেও লাগবেনা আর চুলকানোর তো প্রশ্নই আসে না।

লতি পরিস্কার করার সময় স্ক্রাবার দিয়ে পরিষ্কার করুন। তাহলে দ্রুত পরিষ্কার করা যাবে। লতি ধোয়ার পর ভালো করে পানি নিংড়িয়ে নিবেন। তাহলে রান্না করার পর এটিতে গলা ধরার সম্ভাবনা আরও কমে যাবে। আর তাও যদি গলা ধরে তাহলে কচুর মতন এই লতিকেও সামান্য সিদ্ধ করে তারপর রান্না করুন, দেখবেন গলা ধরছেনা।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore