Thursday 9 May, 2024

For Advertisement

ভারী দুল পড়ে কানে ব্যথা হলে যা করবেন

21 March, 2024 2:18:38

কমবেশি সব নারী কোনো না কোনো সময় ভারী দুল পড়তে ভালোবাসেন। তবে সৌন্দর্য বাড়াতে গিয়ে অনেকেই বিপাকে পড়েন অর্থাৎ অনেকেরই দুল পরলে কানে প্রচণ্ড ব্যথা হয়। এ কারণে বড় বা ভারি দুল এড়িয়ে চলেন কেউ কেউ।

এই সমস্যা নিয়ে ভারতের বিশেষজ্ঞদের মতে, কয়েকটি উপায়ে ব্যাথ্যা যন্ত্রণা ছাড়াই ভারী দুলের স্টাইল করা সম্ভব।

চলুন জেনে নেই-

সোনা বা রুপার দুল পরুন: ত্বকে এলার্জিজনিত সমস্যা থাকলেও কানের দুল পরলে ত্বকের কোন সমস্যা দেখা দিলে নিকেল বা অন্য ধাতুর দুল না পড়াই ভালো। এর পরিবর্তে সোনা ও রুপার দুল করুন। প্রয়োজনে এ ধরনের ভারী দুল পড়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

ইয়ার প্যাচেসের ব্যাবহার: ভারী দুল পড়লে কানের লতিতে টান পড়ে আর মূলত এ কারণে কানে ব্যথা হয়। এমনকি কান কেটেও যেতে পারে। তাই কানের দুল পরার আগে অবশ্যই এয়ার প্যাচেস ব্যবহার করুন। এগুলো কসমেটিক্স এর দোকানে বা ই-কমার্স ওয়েবসাইট থেকে সহজেই কিনতে পারবেন।কানে ভারি দুল পড়ার আগে বিপরীত দিকে ইয়ার প্যাচেস লাগিয়ে নিন, তারপর দুল পরুন। দেখবেন কোন সমস্যা হবে না।

আরো পড়ুনঃ কেমন হবে আপনার কানের দুল ?

দুলের সঙ্গে টানা পরুন: চেন দেওয়া বা টানা অংশযুক্ত কানের দুল পড়তে পারেন। এগুলো পড়লে কানের দুলের সম্পূর্ণ ওজন কানের লতির উপরে পড়ে না। কানে ব্যথা হওয়ার ঝুঁকি ও আর থাকবে না। তাই পরবর্তী সময় থেকে ভারী কানের দুল কেনার সময় এর সঙ্গে যুক্ত চেন কিনতেও ভুলবেন না।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore