ADS
হোম / টিপস / বিস্তারিত
ADS

মুখের কালো দাগ ও লোম তুলবে মসুর ডাল

30 July 2022, 6:27:25

ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান করে মসুর ডাল। ত্বকের কালো দাগ থেকে শুরু করে মৃত কোষ পরিষ্কার ও লোম উঠাতেও সাহায্য করে মসুর ডাল। বয়সের ছাপ দূর করতে ও উজ্জ্বলতা বাড়াতেও সাহায্য করে মসুর ডাল।

ত্বক শুষ্ক হয়ে গেলেও মসুর ডালের প্যাক ব্যবহার করতে পারেন। জেনে নিন, কীভাবে ব্যবহার করবেন মসুর ডাল…

– আপার লিভ বা গালে অনেক নারীরই অতিরিক্ত লোম থাকে। অনেকেই এজন্য লউন। থেকে শুরু করে বিভিন্ন উপায়ে অবলম্বন করে লোম তোলেন। এক্ষেত্রেও কিন্তু মসুর ডাল বেশ উপকারি।

এজন্য এক চা চামচ মসুর ডাল বাটার সঙ্গে এক চা চামচ বেসন, এক চা চামচ চালের গুড়া আর কয়েক ফোঁটা আমন্ড অয়েল মিশিয়ে মুখে মাখুন। ফেসপ্যাকটি শুকিয়ে স্ক্রাবিং করে তুলে ফেলুন। দেখবেন লোম উঠে যাবে।

– ত্বকের মৃত কোষ দূর করতে মসুর ডাল বাটার সঙ্গে ২ চা চামচ দুধ মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে মুখে লাগান। তারপর ২ মিনিট ঘষে ঘষে মালিশ করুন। এরপর ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন।

– ত্বকের কালচে দাগ দূর করে উজ্জ্বলতা বাড়াতে মসুর ডালের ভূমিকা অনেক। এজন্য ৩ টেবিল চামচ মসুর ডাল বাটা, ৩ টেবিল চামচ টক দই ও একই পরিমাণ বেসন ভালো করে মিশিয়ে নিন।

এতে এক চিমটি হলুদ গুঁড়া মিশিয়ে নিন। ত্বকে লাগিয়ে অপেক্ষা করুন শুকানো পর্যন্ত। তারপর ধীরে ফেলুন। নিয়মিত এই ফেস প্যাক ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা বাড়বে দ্বিগুণ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: