Friday 19 April, 2024

For Advertisement

চোখের নিচের কালো দাগ দূর করতে যা করবেন

15 July, 2021 12:03:04

দীর্ঘক্ষন কম্পিউটারের সামনে বসে কাজ করলে কিংবা কাজের অতিরিক্ত চাপের কারণে রাতে অনেকক্ষণ জেগে থাকলে চোখের নিচে ছাপ পড়ে যায়। অনেক সময় শরীর ক্লান্ত থাকলেও তার প্রভাব চোখের উপরে পড়ে। তবে খুব সহজেই দূর করতে পারবেন চোখের নিচের কালো দাগ।

গ্রিন টি ডিটক্স হিসেবে বহুল প্রচলিত এবং কার্যকরী অনেক। দুটো টি-ব্যাগ এক কাপ গরম পানিতে তিন চার মিনিট রাখার পর একটি গ্লাসে করে ফ্রিজে রেখে দিন ঠাণ্ডা করার জন্য।

এবার ঠাণ্ডা গ্রিন টি বন্ধ চোখের ওপর ১৫ মিনিট রাখুন। বেশি করে কলা, পালং শাক এবং অবশ্যই বিটরুট খেতে হবে। শসার অ্যান্টিঅক্সিডেন্ট চোখের ক্লান্তি দূর করতে সক্ষম। শসা ফালি ফালি করে কেটে দুটো চোখের ওপর ১৫থেকে ৩০ মিনিট পর্যন্ত রাখলে চোখ সতেজ হওয়ার পাশাপাশি চোখের নিচের কালো দাগ গায়েব হয়ে যায়। ক্রিম কেনার আগে অবশ্যই ভালো করে দেখে নেবেন, তাতে ভিটামিন সি রয়েছে কিনা। চোখের নিচে ক্রিম ব্যবহার করলে চোখ আরাম পায়।

পাশাপাশি চোখের নানা অসুখ কমে আসে। যতটা সম্ভব সিগারেটের ধোঁয়ায় একেবারে এড়িয়ে চলতে হবে।
কোরমা

জেনে রাখা ভালো সিগারেটের ধোঁয়ায় চোখের অনেক ক্ষতি হয়। শুধু সিগারেটের ধোঁয়ায় নয় বরং যেকোনো ধরনের ধোয়াতে চোখের ক্ষতি হয়। চোখে যদি কালো মোটা আইলাইনার বেশি ব্যবহার করেন, তাহলে উপরের পাতা থেকে বেশি পরিমাণে লাইনের নিচে ঝুলে পড়ে। ফলে চোখের নিচে কালি পড়েছে বলে মনে হয়।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore