ADS
হোম / টিপস / বিস্তারিত
ADS

নিজেই নিজের চেহারায় ফুটিয়ে তুলুন গোলাপি আভা

1 July 2021, 6:03:51

মেয়েরা যখন মুখে মেকআপ করে, তখন গালের ওপর হালকা গোলাপি বা পীচ রঙের ব্লাশঅন ব্যবহার করে থাকে। এতে গালে হালকা গোলাপি আভা চলে আসে এবং দেখতে খুব সুন্দর লাগে।

কেমন লাগবে যদি আপনি মেকআপ ছাড়াই চেহারায় গোলাপি আভা ফুটিয়ে তুলতে পারেন ? পুরোটাই প্রাকৃতিক উপায়ে এবং কোনো অতিরিক্ত খরচ ছাড়াই। খুব সহজেই ঘরে বসে ত্বকে নিয়ে আসতে পারেন গোলাপি আভা। মুখে যদি বয়সের ছাপ এসে থাকে তাহলে সেটিও দূর হয়ে যাবে এই উপায়ে।

কলার মাস্ক: একটি পাকা কলা খোঁসা ছাড়িয়ে হাত বা চামচ দিয়ে পিষে নিন। এখন এই পিষানো কলাতে দুই চামচ মধু মিশিয়ে মুখে লাগান। পুরো মুখে ভালো করে লাগিয়ে ২০মিনিট রেখে দিন। ২০মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। সাপ্তাহে তিনদিন ব্যবহার করুন এবং ত্বকে নিয়ে আসুন প্রাকৃতিক উপায়ে গোলাপি আভা।

ময়েসচারাইজার ক্রিম সঠিকভাবে ম্যাসেজ করুন: আপনি নিশ্চয় কোনো নামকরা ভালো ব্রান্ডের য়েসচারাইজার ক্রিম ব্যবহার করেন ? ত্বকে ক্রিম ম্যাসেজ করার সঠিক নিয়ম জানেন তো ? ঘড়ির কাঁটার দিকে এবং ঘড়ির কাঁটার বিপরীত দিকে ঘুরিয়ে ঘুরিয়ে মুখের ত্বকে ম্যাসেজ করুন ক্রিম। ত্বক ম্যাসেজের ফলে ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। তাতে ত্বকে গোলাপি আভা আসে।

ডিমের সাদা অংশ ও মধু: ১টি ডিমের সাদা অংশের সাথে ১টেবিল মধু খুব ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আঙুলের ডগায় নিয়ে খুব ভালোভাবে মুখে ম্যাসেজ করে লাগান। ১০মিনিট রেখে কুসুম গরম পানি নিয়ে ত্বক পরিষ্কার করে ফেলুন। সপ্তাহে ২দিন ব্যবহার করে ত্বকে নিয়ে আসুন গোলাপি আভা।

লেবু ও শসার রস: ১টি তাজা লেবু চিপে রস বের করে নিন। পরিমান মতো শসা ব্লেন্ডারে ব্লেন্ড করে একটি পাতলা কাপড় দিয়ে ছেঁকে শসার রস বের করে নিন। এবার লেবুর রস ২ টেবিল চামচ, শসার রস ২ টেবিল চামচ, ১ চা চামচ মধু ও ১ চা চামচ দুধ ভালো করে মিশিয়ে নিন। রাতে ঘুমাতে যাবার আগে প্রতিদিন এই মিশ্রণটি লাগাবেন। ২০মিনিট রেখে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নিবেন।

মসুর ডাল: কাঁচা দুধে মসুর ডাল ৪০মিনিট ভিজিয়ে রাখুন। এই ডাল ছেঁকে মিহি করে বেটে নিন। মধুর সাথে মিশিয়ে এই মিশ্রণটি মুখে লাগান। ২০মিনিট পর কুসুম গরম পানিতে আলতো করে ঘষে তুলে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ত্বকে আসবে গোলাপি আভা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: