Saturday 20 April, 2024

For Advertisement

নগ্ন ছবি ফেসবুক ছড়ানোর দায়ে অর্ধ কোটি টাকা ক্ষতিপূরণ দিল অ্যাপল

8 June, 2021 10:59:10
nude pic

আমেরিকার ক্যালিফোর্নিয়ায় এক ছাত্রী তার আইফোন সারাতে সার্ভিস সেন্টারে। ফোনটি টেকনোশিয়ানরা সারিয়ে ফোনে থাকা নগ্ন ছবি ফেসবুকে শেয়ার করে। এই ঘটনায় ওই ছাত্রী মামলা করলে তাকে ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিয়েছে অ্যাপল। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় অর্ধ কোটি টাকা।

টেক পোর্টালগুলোর বরাতে জানা গেছে, ক্যালিফোর্নিয়ায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী তার আইফোন সারাতে দিয়েছিলেন অ্যাপেলের সার্ভিস সেন্টারে। সেখানের দুই টেকনিশিয়ান ছাত্রীর ১০টি নগ্ন ছবি ও একটি ভিডিও ফেসবুকে পোস্ট করে। ক্যাপশনসহ এমনভাবেই পোস্টটি করা হয় যাতে মনে মেয়েটি নিজেই ঐ পোস্ট করেছে। ব্যাপার জানাজানি হতেই পোস্ট ডিলিটও করে দেওয়া হয়।

অবশেষে ২০১৬ সালের ঐ ঘটনার পরিপ্রেক্ষিতে করা মামলার রায় দেয় আদালত। সঠিক পরিমাণ জানা না গেলেও সূত্রের খবর, প্রায় ৫ মিলিয়ন ডলার দাবি করে মেয়েটির আইনজীবী।

অ্যাপেলের পক্ষে ‘মাল্টি মিলিয়ন ডলার’ ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। ঐ দুই টেকনিশিয়ানকেও কঠোর শাস্তি দেওয়া হয়েছে বলে জানায় সংস্থা। যদিও ঘটনায় প্রশ্ন উঠেছে অ্যাপেলের ব্যবস্থাপনার উপর।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore