Friday 26 April, 2024

For Advertisement

ইনস্টাগ্রাম প্রোফাইল এডিট করবেন যেভাবে

17 May, 2021 7:14:49

ব্যবহারকারীদের কথা চিন্তা করে নতুন ফিচার চালু করেছে ইনস্টাগ্রাম। পাশাপাশি নতুন স্টিকারও উন্মুক্ত করেছে। এখন থেকে ব্যবহারকারীরা নিজেদের প্রোফাইলে বেশকিছু বিষয় যুক্ত করতে সক্ষম হবে।

ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম তাদের চালু করা নতুন বৈশিষ্ট্যের কথাটি টুইটারের মাধ্যমে জানিয়েছে। যেখানে এই ছবি শেয়ারিং মাধ্যম জানিয়েছে, নতুন বৈশিষ্ট্যে ব্যবহারকারী নিজেদের প্রোফাইলে ৪ টি প্রোনাউন যুক্ত করতে পারবে। এর পাশাপাশি এই প্রোনাউন অর্থাৎ সর্বনামগুলি যে কোনও সময় সম্পাদনা এবং মুছে ফেলতে পারবে ব্যবহারকারী।

ইনস্টাগ্রামের নতুন বৈশিষ্ট্যটি ব্যবহার করে প্রোফাইলে তথ্য প্রদান করা খুব সহজ। এই ক্ষেত্রে প্রথমে ব্যবহারকারীকে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন ওপেন করে স্ক্রিনের নিচে থাকা প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে। এর পরে সম্পাদন করার জন্য এডিট প্রোফাইলের অপশনে ক্লিক করলে প্রোনাউন অপশন প্রদর্শিত হবে, যেখানে বহারকারী তাদের প্রফাইলে গিয়ে নিজের বিষয়ে যে সর্বনাম যুক্ত করতে চাইছে তা উল্লেখ করে প্রদান করলে প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

এর আগে ফেসবুকের মালিকানাধীন এই সোশ্যাল মাধ্যমটি রমজান মাস উপলক্ষে তিনটি নতুন স্টিকার প্রকাশ করেছে। প্রকাশ করা নতুন তিনটি স্টিকার পবিত্র রমজান মাসের বিভিন্ন প্রতীক হিসেবে এনেছিল সোশ্যাল মাধ্যমটি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore