ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

থার্মোমিটারের কাজ করবে গুগলের ফোন

2 June 2023, 6:38:54

প্রযুক্তি জায়ান্ট গুগল চলতি বছরের শেষ দিকে তাদের পিক্সেল ৮ সিরিজের স্মার্টফোন বাজারে আনতে পারে। এমনটাই গুঞ্জন চলছে। পিক্সেল ৮ প্রো-এর ভিন্ন ধরনের এক ফিচার নিয়ে চলছে আলোচনা। অনলাইনে ফাঁস হওয়া তথ্যমতে, গুগলের নতুন এই ফোন ব্যবহার করা যাবে থার্মোমিটার হিসাবে।

সম্প্রতি অনলাইনে ফোনটির একটি ভিডিও ফাঁস হয়েছে। ভিডিওতে পিক্সেল ৮ প্রো ফোনে বিল্ট-ইন থার্মোমিটার কীভাবে কাজ করবে তা দেখা গেছে। ফোনটির ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশের ঠিক নিচে একটি নতুন সেন্সর থাকবে। এটি মূলত একটি ইনফ্রারেড থার্মোমিটার, যেটি দিয়ে শরীরের তাপমাত্রা পরিমাপ করা যাবে। শরীরের তাপ মাত্রা পরিমাপ করতে পিক্সেল ৮ প্রো ফোনটির সেন্সর কপালের কাছাকাছি আনতে হবে। তবে খেয়াল রাখতে হবে এটি যেন ত্বক স্পর্শ না করে। এরপর স্ক্রিনের ‘ট্যাপ টু স্টার্ট’ ট্যাপ করে কপালের এক পাশে নিতে হবে ফোনটি। তাপমাত্রা পরিমাপ করা শেষ হলে ফোনটি ভাইব্রেট করবে। বিল্ট-ইন থার্মোমিটারটি শুধু প্রো মডেলেই থাকছে। শরীরের তাপমাত্রার পাশাপাশি ফোনটি দিয়ে বিভিন্ন বস্তুর তাপমাত্রাও পরিমাপ করা যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: