Friday 29 March, 2024

For Advertisement

উইন্ডোজ ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপ এর নতুন অ্যাপ

28 March, 2023 2:07:29

প্রায়শই ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ । এবার উইন্ডোজ ভার্সনের জন্য নতুন ফিচার নিয়ে হাজির মেসেজিং অ্যাপটি। উইন্ডোজের জন্য একটি নতুন অ্যাপ চালু করেছে হোয়াটসঅ্যাপ। যা দ্রুত লোড হয় এবং যার মধ্যে আইওএস বা অ্যান্ড্রয়েডের মতো হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপের অনুরূপ ইন্টারফেস রয়েছে। হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ ডেস্কটপ ব্যবহারকারীদের আট জনের সাথে গ্রুপ ভিডিও কল এবং ৩২ জনের সঙ্গে অডিও কল করা যাবে। আগামী দিনে ম্যাক ব্যবহারকারীদের জন্য অনুরূপ সংশোধিত সংস্করণ প্রকাশ করা হবে। বর্তমানে হোয়াটসঅ্যাপের নতুন ম্যাক ডেস্কটপ সংস্করণ বিটা পরীক্ষায় রয়েছে।

একটি সাম্প্রতিক ব্লগ পোস্টে, মেটা ঘোষণা করেছে যে উইন্ডোজের জন্য বার্তাপ্রেরণ অ্যাপটি নতুন বৈশিষ্ট্যগুলির সঙ্গে একটি পরিমার্জিত চেহারা পেয়েছে। ব্লগ পোস্টে বলা হয়, ‘আমরা উইন্ডোজের জন্য একটি নতুন হোয়াটসঅ্যাপ অ্যাপ প্রবর্তন করছি যা দ্রুত লোড হয় এবং অ্যাপটির মোবাইল সংস্করণের মতো একটি ইন্টারফেস দিয়ে তৈরি করা হয়েছে।’ ব্লগ পোস্টে আরও বলা হয়, আপনি এখন আট জনের সঙ্গে গ্রুপ ভিডিও কল এবং ৩২ জনের সঙ্গে অডিও কল হোস্ট করতে পারেন। আমরা সময়ের সঙ্গে এই সীমাগুলি বৃদ্ধি করতে থাকব যাতে আপনি সবসময় বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সঙ্গে সংযুক্ত থাকতে পারেন’

হোয়াটসঅ্যাপ উইন্ডোজ ডেস্কটপ অ্যাপের মাধ্যমে ভিডিও এবং অডিও কলিং বর্তমানে সর্বশেষ আপডেটের সঙ্গে উপলব্ধ। ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাপ আপডেট করে ফিচারটি পেতে পারেন। একবার আপডেট হয়ে গেলে, আপনি চ্যাট বক্সে অ্যান্ড্রয়েড বা আইওএস-এ হোয়াটসঅ্যাপ অ্যাপে উপলব্ধ কল আইকনের মতো একটি কল বিকল্প দেখতে পাবেন। হোয়াটসঅ্যাপ, যা বিশ্বজুড়ে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলির মধ্যে অন্যতম। আগে উল্লেখ করেছে যে এটি ব্যবহারকারীদের গোপনীয়তা এবং এর অগ্রাধিকারের অভিজ্ঞতা নেয়।

একই কারণে, প্ল্যাটফর্মটি মোবাইল ফোন, কম্পিউটার, ট্যাবলেট এবং আরও অনেক কিছুর মধ্যে ক্রস-প্ল্যাটফর্ম যোগাযোগের সময় একটি এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড মেসেজিং অভিজ্ঞতা প্রদান করে, যাতে সমস্ত কথোপকথন ব্যক্তিগত থাকে এবং শুধুমাত্র প্রেরক এবং প্রাপকের দ্বারা দেখা যায়। প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একই সঙ্গে অন্যান্য ডিভাইসে ব্যবহার করার অনুমতি দেয়। উদাহরণস্বরূপ, ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টগুলি মোবাইল, ট্যাবলেট এবং উইন্ডোজে একসঙ্গে সিঙ্ক করতে পারে। এর মাল্টি-ডিভাইস ক্ষমতা উন্নত করতে, হোয়াটসঅ্যাপ আরও বৈশিষ্ট্য এবং উন্নতির প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

তার ব্লগ পোস্টে, তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপটি তার ব্যবহারকারীদের আশ্বস্ত করেছে যে এটি হোয়াটসঅ্যাপ সমর্থন করে এমন ডিভাইসের সংখ্যা বাড়ানোর জন্য কাজ করছে এবং অ্যান্ড্রয়েড ট্যাবলেট এবং ম্যাক ডেস্কটপের জন্য একটি নতুন হোয়াটসঅ্যাপ বিটা অভিজ্ঞতা চালু করেছে যা বর্তমানে প্রাথমিক পর্যায়ে রয়েছে। ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ সম্প্রতি গ্রুপগুলির জন্য দুটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে। মেটা সিইও মার্ক জুকারবার্গ ঘোষণা করেছেন যে প্ল্যাটফর্মটি এখন অ্যাডমিনদের আরও নিয়ন্ত্রণ দেবে এবং এখন ব্যবহারকারীদের জন্য গ্রুপ নেভিগেশন আরও মসৃণ এবং সহজ করে তুলছে।

নতুন টুল, যা অ্যাডমিনদের আরও নিয়ন্ত্রণ দেওয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করে। শেয়ার্ড গ্রুপ ইনভাইট লিঙ্ক ব্যবহার করে কে গ্রুপে যোগ দিতে পারে তা তাদের নিয়ন্ত্রণ করতে দেয়। এখন গ্রুপ অ্যাডমিনরা সিদ্ধান্ত নিতে পারে কে জয়েন করতে পারবে আর কে পারবে না। এইভাবে, গোষ্ঠীগুলিকে আরও সুরক্ষিত করতে এবং শুধুমাত্র বিশ্বস্ত ব্যক্তিরাই সম্প্রদায়ের অংশ তা নিশ্চিত করতে অ্যাডমিনদের আরও নিয়ন্ত্রণ থাকবে। দ্বিতীয় গ্রুপ বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের দেখতে দেয় যে তারা অন্য কারো সাথে কোন গ্রুপে মিল রয়েছে। বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের পরিচিতির নাম অনুসন্ধান করতে এবং তাদের গোষ্ঠীগুলিকে সাধারণভাবে দেখতে অনুমতি দেবে, ব্যবহারকারীদের নেভিগেট করা এবং সংযুক্ত থাকা সহজ করে তুলবে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore