Saturday 4 May, 2024

For Advertisement

ইলন মাস্কের টুইটার দেউলিয়ার পথে!

12 November, 2022 11:47:53

মাইক্রোব্লগিং সাইট টুইটার নতুন করে অর্থ সংকটের সম্মুখীন। গত দু’সপ্তাহে প্রতিদিন গড়ে ৪০ লক্ষ মার্কিন ডলার হারিয়েছে টুইটার। একইসঙ্গে, বেশকিছু উচ্চপদস্থ প্রবীণ কর্মী টুইটার ছেড়েছেন। এই পরিস্থিতিতে টুইটার দেউলিয়া হয়ে যেতে পারে, এমনই আশঙ্কা প্রকাশ করেছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক।

দু’সপ্তাহ আগে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে টুইটার অধিগ্রহণ করেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তারপরেই বিতর্কে জড়ান তিনি। টুইটারের সিইও পরাগ আগরওয়াল ও সংস্থার চিফ ফিনান্সিয়াল অফিসার নেড সেগালকে ছাঁটাই করেন তিনি। তারপরে সংস্থার ৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের নির্দেশ দেন মাস্ক।

ইলন মাস্কের এই মতিগতি দেখে স্বেচ্ছায় পদত্যাগের হিড়িক পরে গেছে টুইটারে। গত সপ্তাহেই পদত্যাগ করেছেন টুইটারের দুই উচ্চপদস্থ কর্তা- ইয়োয়েল রথ, রবিন হুইলার এবং টুইটারের চিফ সিকিউরিটি অফিসার লিয়া কিসনার। একে একে দীর্ঘদিনের অভিজ্ঞ কর্মীরা টুইটার ছেড়ে যাওয়ার ফলে বিপাকে পড়েছেন ইলন মাস্ক। তিনি মনে করছেন, এর ফলে টুইটার দেউলিয়াও হয়ে যেতে পারে।

টুইটারে কর্মচারীদের উপর চাপ বজায় রেখেছেন ইলন মাস্ক। কর্মীচারীদের উদ্দেশ্যে একাধিক সতর্কতা জারি করেছেন তিনি। ইলন মাস্ক বলেন, কর্মচারীদের সপ্তাহে কমপক্ষে ৮০ ঘন্টা কাজ করতে হবে। অফিসে বিনামূল্যে যে খাবার পাওয়া যেত, সেই সুবিধাও কম থাকবে। এছাড়া, যেসকল কর্মচারী বাড়ি থেকে কাজ করার সুযোগ পেতেন, তাদেরকেও অফিসে আসতে হবে। আর যারা এই নির্দেশ মানবে না, তাদের জন্য ‘খোলা রাস্তার’ কথা শুনিয়েছেন নয়া টুইটার কর্তা। এদিন মাস্ক বলেন, ‘আপনি যদি আসতে না চান, তাহলে আপনার পদত্যাগ গৃহীত হবে।’

প্রসঙ্গত, সম্প্রতি নিজের আর এক সংস্থ টেসলা থেকে প্রায় ৩.৯৫ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করে দিয়েছেন ইলন মাস্ক। এর ফলেও জল্পনা ঘনিয়েছে, টুইটার সংস্থা কেনার পরেই আর্থিক সমস্যায় পড়েছেন ইলন মাস্ক নিজেই, তাই বাধ্য হয়ে শেয়ার বিক্রি করে দিচ্ছেন। এই পরিস্থিতিতে ইলন মাস্কের মুখে টুইটারের দেউলিয়া হয়ে যাওয়ার কথায় টুইটারের টিকে না থাকার সম্ভাবনা দেখছেন বিশেষজ্ঞরা।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore