ADS
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

হাই রেজুলেশনের ছবি-ভিডিও পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

11 July 2021, 6:37:26

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে শুরু থেকেই ব্যবহারকারীদের অভিযোগ ছিল, এই অ্যাপের মাধ্যমে ছবি পাঠাতে গেলে তার গুণমান নষ্ট হয়ে যায়। এবার সেই অভিযোগ ঝেড়ে ফেলতে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

এতদিন হোয়াটসঅ্যাপে হাই কোয়ালিটি ভিডিও-ছবি শেয়ার করার কোনও অপশন ছিল না। হাই-ডেফিনেশন ভিডিও পাঠানোর নিজস্ব কোনও ফিচার ছিল না হোয়াটসঅ্যাপের। ভিডিও শেয়ার করলে তার কোয়ালিটি কমপ্রেস হয়ে পাঠাতে হত। শেয়ার করতে হত ডকুমেন্টস হিসেবে। না হলে ছবির কোয়ালিটি নষ্ট হয়ে যেত বলে অভিযোগ। আসলে যে সব মেসেজিং অ্যাপে আসিএস সাপোর্ট থাকে, সেই অ্যাপগুলো এক্ষেত্রে অনেকটাই এগিয়ে থাকে।

তবে আর নয়। এবার এই সমস্যার সমাধান নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। ওয়াবেটা ইনফো ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, এবার থেকে যে কোনও নম্বরে ভিডিও কিংবা ছবি শেয়ার করার তিনটি অপশন থাকছে।

১. প্রথম অপশন হিসেবে থাকছে অটো মোড। কী হবে এই মোডে? ওয়েবসাইটের তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপ নিজে থেকে কমপ্রেশন মোড সিলেক্ট করে ভিডিও-হাই কোয়ালিটির ছবি শেয়ার করবে।

২. দ্বিতীয় অপশন হিসেবে থাকছে বেস্ট কোয়ালিটি। এই মোডে সেরা কোয়ালিটিতে ভিডিও বা ছবিটি শেয়ার হবে। অর্থাৎ কমপ্রেশন ছাড়াই শেয়ার করা যাবে।

৩. সবচেয়ে কার্যকরী হল ডেটা সেভার মোড। এই অপশনের মাধ্যমে ভিডিও-ছবি পাঠানোর সময় নিজেই কমপ্রেস করে নেবে হোয়াটসঅ্যাপ । যদিও এখন ডেভলপমেন্ট মোডে রয়েছে এই অপশন। তবে দ্রুত এই অপশন আনতে চলেছে হোয়াটসঅ্যাপ।

আরও জানানো হয়েছে, গ্যালারি থেকে যে কোনও ছবি ডিসঅ্যাপিয়ারিং ফটো হিসেবে পাঠানো যাবে। তবে সেক্ষেত্রে যে কোনও ছবি পাঠানোর সময় ক্লক আইকনে ট্যাপ করতে হবে। কিন্তু শুধুমাত্র বেটা গ্রাহকরা এই সুবিধা পাবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: