Tuesday 14 May, 2024

For Advertisement

ব্যাটিং বিপর্যয়ে সিরিজ জেতা হলো না বাংলাদেশের

9 March, 2024 11:33:48

ব্যাটিং বিপর্যয়ে সিরিজের শেষ ম্যাচ ২৮ রানে হেরে গেল বাংলাদেশ। ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ১৯ ওভার ৩ বলে ১৪৬ রান তোলে বাংলাদেশ। এই হারের ফলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জেতার সুযোগ হারালো টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আজ ফিল্ডিং নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ১৭৪ রান তোলে শ্রীলঙ্কা। এই রান তোলার লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের।ওপেনিংয়ে নামা লিটন দাস ও সৌম্য সরকার দুজনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। প্রথম ২ ওভারে তারা তুলে নেন ১৩ রান। কিন্তু এরপরেই ঘটে ছন্দপতন। ধনাঞ্জয়া ডি সিলভার বলে উড়িয়ে মারতে গিয়ে মিড উইকেটে দাসুন শানাকার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান লিটন দাস। তার বিদায়ে ১৩ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

ধনাঞ্জয়া ডি সিলভার পর বাংলাদেশ শিবিরে আঘাত হানেন মাথিশা পাথিরানার বদলে দলে জায়গা পাওয়া পেসার নুয়ান থুসারা। দলে জায়গা পেয়েই বাংলাদেশের বিপক্ষে আজ তিনি তুলে নেন হ্যাটট্রিক। নিজের বোলিং তোপে একে একে ফেরান নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয় এবং মাহমুদউল্লাহ রিয়াদকে। নাজমুল হোসেন শান্ত ও তাওহীদ হৃদয় ফিরে যান বোল্ড হয়ে আর মাহমুদউল্লাহ রিয়াদ সাজঘরের পথ ধরেন এলবিডব্লিউয়ের শিকার হয়ে।

এই তিন ব্যাটারের পর দলীয় ২৪ রানে নুয়ান থুসারার চতুর্থ শিকার হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। ১০ বলে ১১ রান করে নুয়ান থুসারার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে ২৪ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ।

২৪ রানে ৫ উইকেট হারানোর পর জুটি গড়েন জাকের আলী অনিক ও শেখ মেহেদী হাসান। তবে তারাও ব্যর্থ হন নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে। দলীয় ৩২ রানে জাকের আলী অনিকের বিদায়ে ৮ রানেই ভেঙে যায় এই জুটি।

জাকের আলী অনিকের বিদায়ের পর রিশাদ হোসেনের সঙ্গে জুটি বাঁধেন শেখ মেহেদী হাসান। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন তারা। এই জুটিতে ভর করে অন্ধকারের মাঝেও কিছুটা আশার আলো দেখতে থাকে বাংলাদেশ। তবে বেশিদূর এগোনোর আগেই এই জুটিকে থামান ওয়ানিন্দু হাসারাঙ্গা। ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ২০ বলে ১৯ রান করা মেহেদী। তার বিদায়ে ভাঙে ৪৪ রানের জুটি।

মেহেদীর বিদায়ের পর ক্রিজে আসেন তাসকিন আহমেদ। রিশাদ ও তাসকিন মিলে চড়াও হতে থাকেন লঙ্কান বোলারদের ওপর। ১৫তম ওভারে রিশাদ একাই হাঁকান তিনটি ছক্কা। এই জুটিতে ভর করে ১৫ ওভারে দলীয় শতক পূর্ণ করে বাংলাদেশ।

এর পরেই স্রোতের বিপরীতে দাঁড়িয়ে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন রিশাদ হোসেন। লঙ্কানদের বিপক্ষে আজ তিনি ২৬ বলেই তুলে নেন অর্ধশতক। এই জুটিতে ভর করে তখনো জয়ের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। আর তখনই টাইগার শিবিরে আঘাত হানেন মাহিশ থিকশানা। মাহিশ থিকশানার বলে লংঅনে সাদিরা সামারাবিক্রমার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান রিশাদ হোসেন। আউট হওয়ার আগে করেন ৩০ বলে ৫৩ রান। তার বিদায়ে ভাঙে ৪১ রানের জুটি।

রিশাদের বিদায়ের পর শরিফুল ইসলামকে নিয়ে জুটি গড়েন তাসকিন। এই জুটি থেকে আসে ৭ বলে ১৭ রান। দলীয় ১৩৪ রানে নুয়ান থুসারার পঞ্চম শিকার হয়ে সাজঘরে ফিরে যান শরিফুল।

শরিফুলের বিদায়ের পর দলীয় ১৪৬ রানে সাজঘরে ফিরে যান তাসকিন আহমেদও। ২১ বলে ৩১ রান করে দাসুন শানাকার বলে ধনাঞ্জয়া ডি সিলভার হাতে ক্যাচ তুলে দিয়ে পথ ধরেন তিনি। তার বিদায়ে ১৪৬ রানেই থামে বাংলাদেশের ইনিংস। যার ফলে শ্রীলঙ্কা তুলে নেয় ২৮ রানের জয়।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore