Wednesday 22 May, 2024

For Advertisement

টানা হারে ক্ষতবিক্ষত সিলেট, পয়েন্ট তালিকার শীর্ষে চট্টগ্রাম

29 January, 2024 5:11:36

চলতি বিপিএলটা একদমই ভালো যাচ্ছে না গত আসরের রানারআপ সিলেট স্ট্রাইকার্সের। মাঠ বদল হলেও ভাগ্য বদল হয়নি মাশরাফির সিলেট স্ট্রাইকার্সের। ঢাকা ও সিলেট পর্ব মিলিয়ে ৩ ম্যাচ খেলে তিনটিতিই হেরে টেবিলের তলানিতে থাকা সিলেট নিজেদের চতুর্থ ম্যাচেও হারের তিক্ত স্বাদ পেয়েছে। হারের বৃত্তে বন্দী সিলেট নিজেদের চতুর্থ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে হেরেছে ৮ উইকেটে।বিলাল খানের অসাধারণ বোলিংয়ের পর তানজিদ হাসান তামিম এবং টম ব্রুসের হাফ সেঞ্চুরিতে জয় পায় চট্টগ্রাম। পাঁচ ম্যাচে চার জয় নিয়ে বিপিএল পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে গেল তারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৩৭ রান তুলতে সক্ষম হয় সিলেট। সিলেটের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। এরপরেই জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও টম ব্রুস। এই জুটির ৮৯ রানে ভর করে জয়ের দ্বারপ্রান্তে চলে যায় চট্টগ্রাম। এই দুই ব্যাটারই আজ তুলে নেন ব্যাক্তিগত অর্ধশতক। আর তৃতীয় উইকেটে টম ব্রুস ও শাহাদাত হোসেনের ২৬ রানে ভর করে ১৭ ওভার ৪ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় বন্দরনগরীর দলটি। এই জয়ে পাঁচ ম্যাচে চার জয় নিয়ে বিপিএল পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে গেল তারা।

১৩৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় চট্টগ্রাম। দলীয় মাত্র ২৩ রানেই সাজঘরে ফিরে যান ওপেনার আবিষ্কা ফার্নান্দো। ১২ বলে ১৭ রান করা আবিষ্কা তানজিম হাসান সাকিবের বলে ডিপ পয়েন্টে জাকির হাসানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

২৩ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও টম ব্রুস। এই জুটিতে ভর করে ১২ ওভার ৫ বলেই দলীয় শতক পূর্ণ করে চট্টগ্রাম। এরপরেই নিজের ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন তানজিদ হাসান তামিম। সিলেটের বিপক্ষে ৩৯ বলে অর্ধমতক তুলে নেন তিনি। তবে অর্ধশতক তুলে নিলেও নিজের ইনিংসকে বেশিদূর নিয়ে যেতে পারেননি তিনি। ৪০ বলে ৫১ রান করে হ্যারি টেক্টরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি।

তানজিদ হাসান তামিমের বিদায়ের পর শাহাদাত হোসেনের সঙ্গে জুটি বাঁধেন টম ব্রুস। তামিমের পর তিনিও তুলে নেন ব্যাক্তিগত অর্ধশতক। ৪৪ বলে অর্ধশতক তুলে নেন তিনি। এই জুটির ২৬ রানে ভর করে ১৭ ওভার ৪ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় বন্দরনগরীর দলটি। টম ব্রুস ৪৪ বলে ৫১ ও শাহাদাত হোসেন ১১ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে চট্টগ্রামের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮ রানেই ২ উইকেট হারায় সিলেট। এরপর তৃতীয় উইকেট জুটিতে জাকির হাসান ও হ্যারি টেক্টরের ৫৭, চতুর্থ উইকেট জুটিতে রায়ান বার্ল ও হ্যারি টেক্টরের ৪২ রান ও পঞ্চম উইকেট জুটিতে আরিফুল হক ও রায়ান বার্লের ৩০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলে সিলেট।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore