Friday 10 May, 2024

For Advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের লজ্জাজনক হার

26 October, 2023 10:30:20

শ্রীলঙ্কার বিপক্ষে লজ্জাজনকভাবে হেরেছে ইংল্যান্ড। শুরুতে ব্যাট করে ১৫৬ রানে অলআউট হয়ে ৮ উইকেটে হেরেছে তারা। লঙ্কানরা জয় তুলে নিয়েছে ২৫.৪ ওভারের মধ্যে। রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। দলীয় ৯ রানে তারা হারায় কুশাল পেরেরার উইকেট। স্কোর বোর্ডে আরও ১১ রান উঠার পর বিদায় নেন কুশাল মেন্ডিস। দুজনকেই ফেরান ডেভিড উইলি।

এরপর পাথুম নিসাঙ্কা ও সাদেরা সামারাভিক্রমার নিরবচ্ছিন্ন জুটিতে লক্ষ্য পেরিয়ে যায় শ্রীলঙ্কা। পাথুম ও সাদেরা দুজনই পার হন হাফসেঞ্চুরির গণ্ডি। শেষ পর্যন্ত ৮৩ বলে পাথুম ৭৭ ও ৫৪ বলে সাদেরা ৬৫ রান করেন। এরমধ্যে পাথুমের ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছয়ের মার। সাদেরার ইনিংসটি সাজানো ৭ চার ও এক ছয়ের মারে।

তার আগে অ্যাঞ্জেলো ম্যাথুস ও লাহিরু কুমারার নৈপুণ্যে ইংলিশদের ১৫৬ রানে অলআউট করে দেয় শ্রীলঙ্কা। যদিও দুই ওপেনারের ব্যাটে দারুণ শুরু পেয়েছিল ইংল্যান্ড। তাদের ৪৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ম্যাথুস। এ সময় ২৫ বলে ২৮ রান করা ডেভিড মালানকে ফিরিয়ে দেন তিনি। পরের উইকেট তুলতেও দারুণ অবদান ম্যাথুসের। তার থ্রোয়ে কুশাল মেন্ডিসের হাতে রানআউট হয়ে বিদায় নেন জো রুট। রুট ১০ বলে করেন ৩ রান। এরপর উইকেটে আসা যাওয়ার মিছিল চলে ইংলিশ শিবিরে। জস বাটলার ৮ রানে, লিয়াম লিভিংস্টোন ১ রানে, মঈন আলি ১৫ রানে, ক্রিস ওকস শূন্য রানে ও মার্ক উড ৫ রান করে আউট হন। মঈনের উইকেট নেন ম্যাথুস।

ওপেনারদের বিদায়ের পর ইংল্যান্ডের হয়ে হাল ধরেছিলেন বেন স্টোকস। তবে একপ্রান্তে আগলে রেখে খেলতে গিয়ে আরও চাপে পড়ে তারা। চাপের মুখে ৭৩ বলে ৪৩ রান করে আউট হন স্টোকস। শেষ পর্যন্ত ১৪ রান করে টিকে ছিলেন ডেভিড উইলি। শ্রীলঙ্কার হয়ে ৩ উইকেট পান লাহিরু কুমারা। ম্যাথুস ও কাসুন রাজিথা নেন ২টি করে উইকেট। মহেশ থিকশানা নেন এক উইকেট।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore