ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

উড়ন্ত শুরুর পরও মাঝারি সংগ্রহ বাংলাদেশের

19 October 2023, 6:34:13

শুরুটা অসাধারণ। এরপরেই ছন্দ পতন বাংলাদেশের। বিশ্বকাপের চতুর্থ ম্যাচে স্বাগতিক ভারত বিপক্ষে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিম। নিজেদের বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ওপেনিং জুটি গড়েন তামিম-লিটন। উদ্বোধনী জুটিতে ৯৩ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

তবে এরপরই ছন্দপতন হয় বাংলাদেশের। ভারতকে ২৫৭ রানের টার্গেট দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

টস জিতে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস। ধীরগতির শুরু করেন এই দুই ব্যাটার। প্রথম ৫ ওভার সাবধানে পার করেন তারা।

এরপর রান তোলার গতি বাড়ান তামিম-লিটন। ভারতীয় বোলারদের কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন তারা। মারমুখী ব্যাটিংয়ে ৪১ বলে অর্ধশতক পূর্ণ করেন তামিম। তবে এরপরেই সাজঘরে ফিরে যান এই ওপেনার।

দলীয় ৯৩ রানে ৪৩ বলে ৫১ রান করে কুলদ্বীপ যাদবের বলে আউট হন তামিম। তার বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত। তবে সুবিধা করতে পারেননি তিনি। দলীয় ১১০ রানে ১৭ বলে ৮ রান করে আউট হন শান্ত। এরই মাঝে ৬২ বলে অর্ধশতক পূর্ণ করেন লিটন।

তবে দ্রুতই আউট হন ক্রিজে আসা মেহেদি হাসান মিরাজ। এরপর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন লিটন। তবে দলীয় ১৩৭ রানে ৮২ বলে ৬৬ রান করে আউট হন লিটন।

লিটনের বিদায়ের পর হৃদয়কে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন মুশফিক। ৪২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে এরপরই আবার জোড়া উইকেট হারায় বাংলাদেশ। ৩৫ বলে ১৬ রান করে হৃদয় ও ৪৬ বলে ৩৮ রান করে মুশফিক সাজঘরে ফিরে যান।

এরপর নাসুম আহমেদকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে দলীয় ২৩৩ রানে ১৮ বলে ১৪ রান করে আউট হন নাসুম। তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন রিয়াদ। ইনিংসের চার বল বাকী থাকতে ৩৬ বলে ৪৬ রান করে আউট হন তিনি।

শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেত হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। ভারতের পক্ষে জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা নেন ২টি করে উইকেট।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: