ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের আধিপত্য

14 October 2023, 11:27:59

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের আধিপত্য। ক্রিকেট বিশ্বকাপের চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে আটবারের দেখায় ভারত বরাবরের মতোই জয়ী।

১৯৯২ সালের বিশ্বকাপে ভারত-পাকিস্তানের প্রথম সাক্ষাতে আগে ব্যাট করে ৭ উইকেটে ২১৬ রান করে ভারত। টার্গেট তাড়ায় ১৭৩ রানে অলআউট হয়ে ৪৩ রানে হেরে যায় পাকিস্তান।

১৯৯৬ সালের বিশ্বকাপে ভারত ৮ উইকেটে ২৮৭ রান করে। টার্গেট তাড়ায় ৯ উইকেটে ২৪৮ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। ৩৯ রানে জয় পায় ভারত।

১৯৯৯ সালের বিশ্বকাপে আগে ব্যাট করে ৬ উইকেটে ২২৭ রান করে ভারত। টার্গেট তাড়ায় ১৮০ রানে অলআউট হয় পাকিস্তান। ৪৭ রানে জয় পায় ভারত।

২০০৩ সালের বিশ্বকাপে আগে ব্যাট করে ৩ উইকেটে ২৭৩ রান করে পাকিস্তান। টার্গেট তাড়ায় ২৬ বল হাতে রেখে ৬ উইকেটের দাপুটে জয় পায় ভারত।

২০১১ সালের বিশ্বকাপে আগে ব্যাট করে ৯ উইকেট ২৬০ রান করে ভারত। টার্গেট তাড়ায় ২৩১ রানে অলআউট হয়ে ৩৯ রানে হারে পাকিস্তান।

২০১৫ সালের বিশ্বকাপে ভারত আগে ব্যাট করে ৭ উইকেটে ৩০০ রান করে। টার্গেট তাড়ায় ২২৪ রানে অলআউট হয়ে ৭৬ রানে ম্যাচ হারে পাকিস্তান।

২০১৯ সালের বিশ্বকাপে আগে ব্যাট করে ৫ উইকেটে ৩৩৬ রান করে ভারত। টার্গেট তাড়ায় ৪০ ওভারে ৬ উইকেটে ২১২ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৮৯ রানে জয় পায় ভারত।

শনিবার ভারতের আহমেদাবাদে বিশ্বকাপের চলমান ১৩তম আসরের ১২তম ম্যাচে মুখোমুখি হয় প্রতিবেশী দুই দল। এদিন প্রথমে ব্যাট করে ১৯১ রানে অলআউট হয় পাকিস্তান। র্টার্গেট তাড়ায় ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় ভারত।

ক্রিকেট বিশ্বকাপের ১৩ আসরে আটবারের সাক্ষাতে প্রতিবেশী ভারতকে হারাতে পারেনি ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: