ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বিশ্বকাপে নামার আগে বাংলাদেশের দুঃসংবাদ

6 October 2023, 10:16:08

ওয়ানডে সুপার লিগের টেবিলে তিন নম্বরে থেকেই বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। নতুন স্বপ্ন নিয়ে আগামী ৭ অক্টোবর তারা এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে। তার আগেই আইসিসির কাছ থেকে দুঃসংবাদ পেয়েছে সাকিব আল হাসানের দল। মূলত ঘরের মাঠ ও বাইরে ওয়ানডেতে বাংলাদেশের সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স আশানুরূপ হয়নি। তাই তো দলীয় র‌্যাংকিংয়ে একধাপ পিছিয়েছে টাইগাররা।

আগের আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে আজ (বৃহস্পতিবার) পর্দা উঠল ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের। এদিন হালনাগাদকৃত নতুন দলীয় র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। কয়েকদিন আগেই তিন ফরম্যাটের শীর্ষে উঠেছিল ভারত। ওয়ানডেতে বিশ্বকাপের আয়োজক দেশটির অবস্থান এখনও অপরিবর্তিত রয়েছে। তবে দীর্ঘদিন ধরে সাত নম্বরে থাকা বাংলাদেশ নেমে গেছে আটে।

টাইগারদের স্থান দখল করেছে সর্বশেষ এশিয়া কাপের রানার্স-আপ শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের সঙ্গে তাদের ব্যবধান খুব বেশি নয়। সে কারণে বিশ্বকাপের প্রতি সপ্তাহে হালনাগাদ করা র‌্যাংকিংয়ে তারা সাত নম্বরচ্যুত হওয়ার বেশ সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ ও লঙ্কানদের র‌্যাটিং এখন একই, ৯২। তবে পয়েন্টের (৩৫১২) হিসাবে লঙ্কানরাই এগিয়ে, বাংলাদেশের পয়েন্ট ৩২০৯।

অন্যদিকে, র‌্যাংকিংয়ে আর কোনো দলের অবস্থান পরিবর্তন হয়নি। শীর্ষে থাকা ভারতের পর যথাক্রমে অবস্থান পাকিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের। আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের অবস্থান যথাক্রমে ৯ ও ১০ নম্বরে। ক্যারিবীয়দের বিদায় করে দিয়ে বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নেওয়া নেদারল্যান্ডস ১৪ নম্বরে রয়েছে।

আগামী ৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ধর্মশালায় ম্যাচটি শুরু হবে সকাল ১১টায়। একই ভেন্যু ও সময়ে ১০ অক্টোবর টাইগাররা ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নামবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: