ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

সিঙ্গাপুরকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

30 April 2023, 9:16:07

আজকের আগে হয়তো এমন কিছু কল্পনাতেও ভাবেননি বাংলাদেশের মেয়েরা। তবে আগের ম্যাচে তুর্কমেনিস্তানকে হারিয়ে আশা জাগানো মেয়েরা আজ স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে উঠে গেলো।সিঙ্গাপুরের জিলান বাসার স্টেডিয়ামে খেলা দেখতে আসা প্রবাসী বাংলাদেশের হতাশ করেননি সাবিনা-সানজিদাদের জুনিয়ররা। রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই সিঙ্গাপুরের মাটির স্টেডিয়াম যেন পরিণত হয় ঢাকার কমলাপুর স্টেডিয়ামে। মাঠে নামার আগে পরিষ্কার ফেভারিট ছিলো সিঙ্গাপুর। বাংলার মেয়েদের ওপরও চাপ ছিলো পাহাড়সম। পরের রাউন্ডে যেতে হলে জয়ের কোনো বিকল্প ছিল না গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের সামনে। সেই ম্যাচেই ৩-০ গোলে স্বাগতিকদের হারিয়ে ঠিকই সব চাপ জয় করে পরের পর্বে চলে গেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী দল।

ডি গ্রুপের তিন দলের মধ্যে বাংলাদেশ সর্বোচ্চ ছয় পয়েন্ট নিয়ে বাছাইয়ের রাউন্ড-২ নিশ্চিত করেছে। রাউন্ড-১ বাছাইয়ে ৮ গ্রুপে ২৯ দেশ অংশ নিয়েছে। আটটি গ্রুপেরই চ্যাম্পিয়ন দল খেলবে রাউন্ড-২ বাছাই।ম্যাচের শুরু থেকে স্বাগতিকদের ওপর চাপ দিয়ে খেলতে থাকে বাংলাদেশ। ম্যাচের ২২ মিনিটেই প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। স্পটকিক থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেন প্রীতি।

বিরতির আগেই লিড আরও বাড়ানোর সুযোগ এসেছিলো বাংলাদেশের সামনে। তবে সহজ দুটি সুযোগ হাতছাড়া করে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের লাগাম ছিল বাংলাদেশের হাতেই। ম্যাচের ৫৫ মিনিটে আরেকবার পেনাল্টি পায় বাংলাদেশ। সেই পেনাল্টি থেকেও সিঙ্গাপুরের জালে বল জড়িয়ে দলকে ২-০ গোলের লিড এনে দেন প্রীতি। ৬২ মিনিটে সুলতানা আক্তার গোল করলে ৩-০ গোলে বাংলাদেশের জয় নিশ্চিত হয়ে যায়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: