ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

মুশফিকের সেঞ্চুরিতে ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ

20 March 2023, 6:30:02

ওয়ানডেতে ঝড়ো ইনিংস খেললেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। মাত্র ৬০ বলে তার সেঞ্চুরিতেও ওয়ানডেতে সর্বোচ্চ সংগ্রহ পেল টাইগাররা। সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে আগে ব্যাঠিং করে মুশফিকের সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ৩৪৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের জন্য আয়ারল্যান্ডের টার্গেট ৩৫০ রান।

এর আগে তামিম ইকবাল (৮১৬৯), সাকিব আল হাসানের (৭০৮৬) পর ওয়ানডে ক্রিকেটে দেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫৫ রান করার মধ্য দিয়ে নতুন মাইলফলকে পৌঁছান সাবেক অধিনায়ক।

এদিন আগে ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে স্কোর বোর্ডে ৪২ রান জমা করে সাজঘরে ফেরেন অধিনায়ক তামিম ইকবাল। তামিম ৩১ বলে ২৫ রান করে সাজঘরে ফেরার আগে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।

তামিম আউট হওয়ার পর লিটন কুমার দাস ফিফটি পূর্ণ করার মধ্য দিয়ে ওয়ানডেতে দেশের নবম ক্রিকেটার হিসেবে ২ হাজারি ক্লাবের সদস্য হন। ২৫.৬ ওভারে দলীয় ১৪৩ রানে সাজঘরে ফেরেন লিটন। তার আগে ৭১ বলে তিন চার আর সমান ছক্কার সাহায্যে খেলেন ৭০ রানের ঝলমলে ইনিংস।

শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩৩৮ রানের রেকর্ড গড়ে ১৮৩ রানের রেকর্ড জয়ের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৯৩ রান করেছিলেন সাকিব আল হাসান। সোমবার দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সাকিব। এদিন তিনি ফেরেন ১৯ বলে দুই চারে ১৭ রানে।

সাকিব আউট হওয়ার পর উইকেটে বেশি সময় টিকতে পারেননি নাজমুল হোসেন শান্ত। ৩২.২ ওভারে দলীয় ১৯০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরেন শান্ত। তার আগে ৭৭ বলে তিন চার আর দুই ছক্কা করেন ৭৩ রান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: