ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

সাকিবদের হারিয়ে বরিশালের দ্বিতীয় পজিশন দখল করল কুমিল্লা

7 February 2023, 10:40:05

ফাইনালে উঠতে ভুটানের বিপক্ষে ড্রয়ের দরকার ছিল বাংলাদেশের। কিন্তু নারী অনূর্ধ্ব-২০ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচের শামসুন্নাহার জুনিয়রের হ্যাটট্রিক ও আকলিমা খাতুনের জোড়া গোলে ভুটানকে ৫-০ গোল ব্যবধানে উড়িয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করল বাংলাদেশের মেয়েরা।

এ জয়ের ফলে ৩ ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্ট অর্জন করে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই গ্রুপপর্ব শেষ করল বাংলাদেশ নারী অনূর্ধ্ব-২০ ফুটবল দল। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান নেপালের। ফলে শিরোপা নির্ধারণী ম্যাচে নেপালের মোকাবিলা করবে শামসুন্নাহার জুনিয়রের দল।

ফাইনালে উঠতে ড্রই যথেষ্ট- এমন সমীকরণকে সামনে রেখে ভুটানের বিপক্ষে খেলতে নামে স্বাগতিক বাংলাদেশ নারী দল। তবে শুরু থেকেই দেখে মনে জয় ড্র নয়, যেন জয়ের লক্ষ্যেই খেলতে নেমেছেন বাংলাদেশের মেয়েরা। ম্যাচের শুরু থেকেই চালাতে থাকে একের পর এক আক্রমণ।

সেই সুবাদে ম্যাচের ২১তম মিনিটেই এগিয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। মাঠের ডানপ্রান্ত থেকে বল নিয়ে খানিকটা এগিয়ে যান শামসুন্নাহার জুনিয়র। এরপর বাড়িয়ে দেন সতীর্থ আকলিমাকে। ডি-বক্সের ভেতরে একজনকে কাটিয়ে বল পাঠিয়ে দেন ভুটানের জালে।

এর ঠিক নয় মিনিট পর কর্নার কিক থেকে আসা বল হেড করে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দল।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। আর ম্যাচের ৫৩তম মিনিটেই আসে তৃতীয় গোল। নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন শামসুন্নাহার। ছয় মিনিট পর এবার নিজের দ্বিতীয় গোল করেন আকলিমা। ব্যবধান দাঁড়ায় ৪-০। এর দু মিনিট পর নিজের হ্যাটট্রিক নিশ্চিত করেন শামসুন্নাহার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: