ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

মেসিকেই সর্বকালের সেরা মানছেন রামোস

5 February 2023, 11:28:27

সার্জিও রামোস এবং লিওনেল মেসি একে অপরের চির প্রতিদ্বন্দ্বী। ২০০৪ সাল থেকেই স্প্যানিশ লা লিগায় খেলে আসছেন সার্জিও রামোস এবং লিওনেল আন্দ্রেস মেসি। একজন সময়ের অন্যতম সেরা ডিফেন্ডার। আর মেসি তো সর্বকালের সেরা ফুটবলারের তকমা জিতেই আসছেন লম্বা সময় ধরে।

দীর্ঘ ১৫ বছর খেলেছেনও একে অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে। তবে বর্তমানে ক্যারিয়ারের শেষ সময়ে এসে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের হয়ে খেলছেন দুই জনই। এ ক্লাবের হয়ে খেলছেন এক বছরের কিছু বেশি সময়। আর রামোস এখন জোর দিয়ে বলেছেন যে মেসি সর্বকালের সেরা খেলোয়াড়।

সম্প্রতি পিএসজি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে রামোস বলেন, ‘বেশ কয়েক বছর মেসির বিপক্ষে খেলা আমার জন্য ভোগান্তির ছিল। আমি এখন তাকে উপভোগ করছি। সে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়।’

বর্তমান তারকা খেলোয়াড় প্রায় সকলের সঙ্গেই রামোসের খেলা হয়েছে বললেই চলে। ২০০৫ সালে সেভিয়া থেকে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান রামোস। এরপর দীর্ঘ এক ক্যারিয়ার মাদ্রিদের হয়ে। সে সময় ফ্রান্সের জিনেদিন জিদান, ব্রাজিলিয়ান রবার্ত কার্লোস, রোনালদো নাজারিওসহ আরো অনেক কিংবদন্তি খেলোয়াড় ছিল মাদ্রিদে। এরপর ২০০৯ সালে মাদ্রিদে আসেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তখন প্রায় প্রতি এল ক্লাসিকোতেই মেসির মুখোমুখি হতে হতো রামোসের। সে সময় মেসির কাছে অনেকবার পরাস্ত হলেও এই স্প্যানিশ ডিফেন্ডার সব সময় সেরা ফুটবলার হিসেবে বেছে নিতেন নিজের সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদোকেই। তবে এবার সুর বদলেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: