ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহে

31 January 2023, 6:57:11

আবারো বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রে এমনটিই জানা যায়।

Advertisement

বিসিবির ওই সূত্রটি জানিয়েছে হাথুরুসিংহের জাতীয় দলের কোচ হওয়ার বিষয়টি চূড়ান্ত। দুই বছরের চুক্তিতে সাকিব আল হাসানদের প্রধান কোচ হচ্ছেন এই শ্রীলংকান।

সবকিছু ঠিক থাকলে ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবেন হাথুরুসিংহে। তার অধীনে মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবেন টাইগাররা।

এতদিন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস দলের সহকারী কোচের দায়িত্বে ছিলেন হাথুরুসিংহে। সেই দায়িত্ব ছেড়ে দ্বিতীয় দফায় বাংলাদেশ দলের প্রধান কোচ হচ্ছেন তিনি।

এর আগেও ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত সাউথ ওয়েলসের সহকারী কোচের ভূমিকা পালন করেছেন হাথুরু। সেই দায়িত্ব ছেড়ে দিয়ে বাংলাদেশ দলের প্রধান কোচ হন।

এরপর বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে দিয়ে নিজের মাতৃভূমি শ্রীলংকার প্রধান কোচের দায়িত্ব পালন করেন। সেই দায়িত্ব ছেড়ে আবারো চলে যান অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে। এবার সেই চাকরি ছেড়ে দ্বিতীয় দফায় ফিরছেন বাংলাদেশে।

প্রসঙ্গত, ২০১৪ সালের জুন থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত বাংলাদেশের কোচের দায়িত্বে ছিলেন হাথুরুসিংহে। তার সময়ে অভাবনীয় ও স্মরণীয় কিছু সাফল্য পেয়েছে বাংলাদেশ দল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: