হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

14 January 2023, 6:44:18

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশ নারী ক্রিকেট দলের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেল বাংলাদেশ। গ্রুপের অন্যতম সেরা প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে হারাল দিলারা-সুমাইয়া আক্তাররা।

শনিবার দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কে টস জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান করার সুযোগ পায় অস্ট্রেলিয়া।

দলের হয়ে ৫১ বলে সর্বোচ্চ ৫২ রান করেন ক্লেয়ার মুর। এছাড়া ৩৯ বলে ৩৫ রান করেন এলা হেওয়ার্ড। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন মারুফা আক্তার ও দিশা বিশ্বাস। এক উইকেট নেন রাবেয়া খান।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই আউট হন মিষ্টি শাহা। দ্বিতীয় উইকেটে আফিয়া প্রত্যাশার সঙ্গে ৬৬ রানের জুটি গড়ে ফেরেন ওপেনার দিলারা আক্তার।

এক উইকেটে ৬৬ রান করা বাংলাদেশ এরপর মাত্র ৫ রানের ব্যবধানে হারায় দুই উইকেট। ৪২ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৪০ রান করে ফেরেন দিলারা। ২২ বলে দুই চার আর দুই ছক্কায় ২০ রান করে আউট হন আফিয়া।

এরপর সুমাইয়া আক্তার ও স্বর্ণা আক্তার চতুর্থ উইকেটে ৬১ রানের জুটি গড়ে ১২ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১৮ বলে ২৩ আর ২৫ বলে ৩১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন স্বর্ণা ও সুমাইয়া।

আগামী ১৬ ও ১৮ জানুয়ারি শ্রীলংকা ও যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: