হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ভারতের বিপক্ষে আজকের ম্যাচে বাংলাদেশকে সমর্থন করবে আর্জেন্টিনা

4 December 2022, 11:30:25

কাতারে চলছে ফুটবল বিশ্বকাপ। যেখানে ফেবারিটের তকমা নিয়ে লড়ছে লিওনেল মেসির দল আর্জেন্টিনা। ফুটবল বিশ্বকাপে বাংলাদেশের অংশগ্রহন না থাকলেও পছন্দের দল আর্জেন্টিনার জন্য গলা ফাটাচ্ছে এ দেশের লাখো, কোটি ফুটবল সমর্থকরা।

আর্জেন্টিনা দলের প্রতি বাংলাদেশের মানুষের এই ফুটবল প্রীতি নজরে এসেছে মেসি-ম্যারাডোনার দেশেও। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বিশ্বকাপের সংবাদ সম্মেলনেই সেটা স্বীকার করেছেন। কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশের সমর্থকদের প্রতি। এছাড়া বাংলাদেশের সমর্থনের বিষয়টি বেশ বড় করেই প্রচার হচ্ছে আর্জেন্টাইন সংবাদমাধ্যমগুলোতে।

এবার আর্জেন্টাইনদেরও সময় এসেছে বাংলাদেশকে সমর্থন জানানোর। আর ঠিক তাই, ভারতের বিপক্ষে আজ ওয়ানডে ম্যাচ থেকেই বাংলাদেশকে সমর্থন জানাবে আর্জেন্টাইনারা। বাংলাদেশিদের তরফ থেকে সমর্থনের প্রতিদান দিতেই আর্জেন্টিনার ভক্তরা বেছে নিয়েছে ভিন্ন পন্থা।

বাংলাদেশকে সমর্থন জানিয়ে ফেইসবুক গ্রুপ খুলেছেন আর্জেন্টিনার ড্যান ল্যান্ডে। তিনি গ্রুপের নাম দেন, “ফ্যানস আরহেন্তিনোস দে লা সিলেকসিয়ন দে ক্রিকেট দে বাংলাদেশ’ যার অর্থ বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টাইন সমর্থক।

ভারতের বিপক্ষে বাংলাদেশকে সমর্থনের কথা জানিয়েছে আর্জেন্টিনার অনেকেই। বিসিবির টুইটার একাউন্টে ভারতের বিপক্ষে এই সিরিজের জন্য তারা কমেন্টে বাংলাদেশকে শুভেচ্ছা জানাচ্ছে। কেউ কেউ লিটন দাসকে বাংলাদেশের মেসি হিসেবেও উল্লেখ করেন।

আর্জেন্টিনার জাতীয় ক্রিকেট দল রয়েছে, এবং টেস্ট স্ট্যাটাস পাওয়ার আগে বাংলাদেশও তাদের বিপক্ষে খেলেছে। এখনো আর্জেন্টিনার জাতীয় দল দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে খেলে থাকে। উভয় খেলাতেই আর্জেন্টিনাকে সহজে হারায় বাংলাদেশ দল। টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর যদিও কখনো খেলা হয়নি তাদের বিপক্ষে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: