হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

কাসেমিরোর গোলে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

29 November 2022, 11:09:44

কষ্টার্জিত জয়ে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। সোমবার রাতে দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ‘জি’ গ্রুপের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে সেলেসাওরা।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৫৮ শতাংশ সময় বল দখলে রেখেও গোল আদায় করে নিতে পারেনি সেলেসাওরা।

১৬তম মিনিটে বক্সের সামনে ফ্রি-কিক পেয়েছিল সুইজারল্যান্ড। কিন্তু ফ্রি-কিক কাজে লাগাতে পারেনি সুইসরা। ১৯তম মিনিটে বাম পাশ থেকে দুর্দান্ত ক্রস দেন ব্রাজিলীয় তারকা পাকুয়েতা। কিন্তু রিচার্লিসন সেই বলে পায়ে লাগাতে পারেনি।
২৭তম মিনিটে ফের গোলের সুযোগ পেয়েছিল ব্রাজিল। ডানদিক থেকে ক্রসে ভিনিসিয়ুস জুনিয়রকে বল বাড়িয়ে দেন রাফিনহা। ভিনি বক্সের মধ্যে পা লাগিয়ে গোলপোস্টের দিকে পাঠান। কিন্তু সেটি কর্নারের বিনিময়ে রক্ষা করেন সুইস গোলরক্ষক সোমার।

বিরতির পরও আক্রমণ অব্যাহত রাখে ব্রাজিলীয়রা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৮৩তম মিনিটে রোদ্রিগোর পাসে গোল করেন কাসেমিরো। এরপর ভিনিসিয়ুস জুনিয়র ও রোদ্রিগা গোলের সহজ সুযোগ মিস করায় ব্যবধান আর বাড়েনি।

চোটের কারণে আজ নেইমার খেলতে পারেননি, ছিলেন না ডিফেন্ডার দানিলোও। নেইমারহীন ব্রাজিল কেমন করে সেটাই দেখার দেখার ছিল। সুইজারল্যান্ডের বিপক্ষে অতীত ইতিহাস ভালো ছিল না। বিশ্বকাপে সুইসদের কখনো হারাতে পারেনি সেলেসাওরা। গত বিশ্বকাপেও গ্রুপ পর্বে সুইসদের সঙ্গে ড্র করেছিল ব্রাজিল। তবে এবার নতুন ইতিহাস লিখল ব্রাজিল।

এই জয়ের ফলে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে আছে। সমান ম্যাচে সুইসদের পয়েন্ট ৩। ক্যামেরুন ও সার্বিয়া পয়েন্ট ১ করে। শেষ ম্যাচে ক্যামেরুনের কাছে হারলেও কোনো সমস্যা নেই ব্রাজিলের।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: