ADS

ADS
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আবারও অঘটন, জাপানের কাছে হারল জার্মানি

23 November 2022, 11:34:53

কাতার ফুটবল বিশ্বকাপে আবারও অঘটন। শক্তিশালী জার্মানিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে এশিয়ার দল জাপান। বুধবার বাংলাদেশ সময় রাত ৭টায় খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামে জার্মানি ও জাপান।

ম্যাচের ৩৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে এ গোল পায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এছাড়া এ সময়ের মধ্যেই জাপান শিবিরে ৭টি শট নেয় জার্মানি এর মধ্যে দুটি ছিল অন টার্গেট। মাঠে জার্মান দাপটে ম্যাচের ৩৩ মিনিটে একটি শটও নিতে পারেনি জাপান।

এদিকে প্রথমার্ধের অতিরিক্ত ৫ মিনিটের মাথায় জাপানের জালের আরেকটি বল পাঠালেও অফসাইডের খড়গে বাতিল হয়ে যায় গোলটি। কাই হাভার্টেজ অফসাইড হলে ব্যার্থ হয় জার্মান ফরওয়ার্ড সার্জে গ্নাব্রের চেষ্টা। ভিআর সিদ্ধান্তে গোলটি বাতিল করেন ম্যাচ রেফারি। এতে ১-০ ব্যবধানে বিরতিতে যায় দুদল। এরপর দ্বিতীর্ধে নেমে চমক দেখায় জাপান। ম্যাচের ৭৫ ও ৮৩ মিনিটে দুটি গোল করে এগিয়ে যায় জাপান। দুই ফরওয়ার্ড রিৎসু দোয়ান ও টাকুমা সিট গোল দুটি করেন।

দুই গোল হজমের পর একাধিক চেষ্টা করেও ম্যাচে আর সমতায় ফেরতে পারেনি জার্মানি। ফলে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ২-১ গোলের ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: