Tuesday 18 June, 2024

For Advertisement

সেমিফাইনালে ভারতের কাছে হেরে বাংলাদেশের বিদায়

13 September, 2022 10:56:58

সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালপর্বের ম্যাচে ভারতের সঙ্গে পেরে উঠল না বাংলাদেশের যুবারা। ফাইনালে উঠার মিশনে ২-১ গোল ব্যবধানে হেরে এবারের আসর থেকে বিদায় নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। ভারতের পক্ষে জোড়া গোল করেন গান্তে। বাংলাদেশের পক্ষে একমাত্র গোলটি মিরাজুল ইসলামের।

সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসরের শুরুটা ভালোই ছিল। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়ে দেয় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। সেই ম্যাচে বাংলাদেশ জেতে ৫-১ গোল ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে মিরাজুল ইসলামের হ্যাটট্রিকে মালদ্বীপকে ৫-০ গোলে হারিয়ে গ্রুপসেরা হয়েই সেরা চারে উঠে বাংলাদেশ।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার কারণে সেমিফাইনালে অন্য গ্রুপের রানারআপ দল ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। এদিন ম্যাচের শুরু থেকেই টানটান উত্তেজনা দেখা যায়। আর বল দখল ও আক্রমণে ভারতের সঙ্গে সমানতালেই খেলতে থাকেন বাংলাদেশের ফুটবলাররা।

শ্বাস রুদ্ধকর এই ম্যাচের প্রথমার্ধে দুদলই গোলের জন্য বেশ কয়েকটি করে সুযোগ পায়। কিন্তু কাজে লাগাতে পারেনি কেউই। ফলে গোলশূন্য ব্যবধানেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় ভারত। ম্যাচের ৫০তম মিনিটে গোল করে ভারতকে লিড এনে দেন থাংলাসোল গান্তে। আট মিনিট পর আবারও গোলের মুখ দেখে ভারত অনূর্ধ্ব-১৭ দল। দ্বিতীয় ও দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন গান্তে। এর ঠিক দু মিনিট পর ব্যবধান কমান মিরাজুল ইসলাম।

এরপর সমতায় ফিরতে একের পর এক অতর্কিত আক্রমণ চালান বাংলাদেশের যুবারা। কিন্তু ম্যাচের শেষ মিনিট পর্যন্ত মেলেনি দ্বিতীয় গোলের দেখা। ফলে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ভারতের যুবরা। এদিকে হেরে এবারের আসর থেকে বাদ পড়ে যায় বাংলাদেশ।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore