ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

হঠাৎ টি-টোয়েন্টি থেকে অবসরে তামিম

17 July 2022, 11:04:59

ক্রিকেটের সবচেয়ে ক্ষুদ্র সংস্করণ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে দূরেই অবস্থান করছিলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। অবশেষে টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ শেষে তামিম নিজেই অবসরের ঘোষণা দিয়েছেন।

চলতি বছরের শুরুর দিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) চলাকালে আন্তর্জাতিক ক্রিকেট স্বেচ্ছায় ছয় মাসের সাময়িক বিরতিতে ছিলেন তামিম। যার সময় এখনও ফুরিয়ে যায়নি। সেটা শেষ হবে চলতি জুলাই মাসের ২৭ তারিখে। কিন্তু এর আগেই নিজেকে ক্রিকেটের এই ফরম্যাট থেকে সরিয়ে নিলেন দেশসেরা এই টাইগার ওপেনার।

এর ফলে ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটাই হয়ে গেল তামিমের শেষ টি-টোয়েন্টি ম্যাচ। ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল তামিমের।

গায়ানায় অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ক্যারিবিয়ানদের ৪ হারানোর পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন তামিম ইকবাল। সেখানে নিজের অবসরের কথা জানিয়ে তামিম বলেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’ আর পোস্টের পাশে তিনটি গুডবাই ইমোজিও দিয়েছেন তামিম।

উল্লেখ্য, ২০০৭ সালের পহেলা সেপ্টম্বর কেনিয়ার বিপক্ষে বাংলাদেশের হয়ে অভিষেক হয় তামিম ইকবাল খানের। খেলেছেন মোট ৭৮ টি-টোয়েন্টি ম্যাচ। ২৪ গড় ও ১১৭ স্ট্রাইকরেটে মোট ১ হাজার ৭৫৮ রান করেছেন তিনি। সেই সঙ্গে বাংলাদেশের পক্ষে প্রথম সেঞ্চুরিয়ানও তামিম। অর্ধশতক রয়েছে মোট সাতটি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: