ADS
ব্রেকিং নিউজঃ
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

অবসরের দুই সপ্তাহ না পেরুতেই কোচ হচ্ছেন আর্জেন্টাইন তারকা!

17 June 2022, 5:26:22

এইতো গেল সপ্তাহে দীর্ঘ দুই দশকের ফুটবল ক্যারিয়ারের ইতি টেনেছেন আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ।

এরই মধ্যে কোচ হওয়া প্রস্তাব পেয়েছেন তিনি।

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, আর্জেন্টিনার শীর্ষ পর্যায়ের ফুটবল লিগ আর্জেন্টাইন প্রিমেরা দিভিসিওনের ক্লাব রোজারিও সেন্ত্রালের কোচ হতে যাচ্ছেন তেভেজ। শুক্রবার রাতেই আসতে পারে এ বিষয়ে ঘোষণা।

রোজাসিও সেন্ত্রাল ক্লাবটির কোচ লিয়ান্দ্রো সোমোজার আকস্মিক পদত্যাগ করেন। এরপর ক্লাবটি নতুন কোচের সন্ধানে নামে। ক্লাবের সহ-সভাপতি রিকার্দো কারলোনির পছন্দের তালিকায় প্রথমেই রয়েছেন তেভেজ।

রোজাসিওর পদত্যাগ ও রিকার্দো বদান্যতায় অবসরের পর পরই কপাল খুলল তেভেজের।

গত ৪ জনু লুজ আনিমেলস নামের এক অনুষ্ঠানে অবসরের ঘোষণা দেন ৩৮ বছর বয়সি আর্জেন্টাইন তারকা তেভেজ।

সাংবাদিক আলেহান্দ্রো ফান্তিনোর সঙ্গে দীর্ঘ সাক্ষাৎকারে তেভেজ তার খেলোয়াড়ি জীবনের ইতি টানার সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘আমি অবসর নিচ্ছি, এটা নিশ্চিত। অনেক জায়গা থেকে প্রস্তাব এসেছিল খেলার, তবে খেলোয়াড় হিসেবে আমার যা দেওয়ার ছিল, দিয়েছি।’
আর্জেন্টিনার হয়ে ২০০৪ সামার অলিম্পিকে স্বর্ণ জিতেছিলেন তেভেজ। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে খেলেছেন ৭৬টি ম্যাচ, অংশ নিয়েছেন দুইটি বিশ্বকাপেও।

২০০৬ সালে ওয়েস্টহ্যামে যোগ দিয়েছিলেন তেভেজ। এরপর খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির হয়েও। প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি। খেলেছেন ইতালির বিখ্যাত ক্লাব জুভেন্টাসেও। এরপর ২০১৫ সালের শেষ দিকে তিনি চলে আসেন আর্জেন্টিনায়, খেলা শুরু করেন বোকা জুনিয়র্সের হয়ে।

তথ্যসূত্র: ব্লেজট্রেন্ড

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: