ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

প্রেসিডেন্টের বিরুদ্ধে অনশনে শ্রীলংকান ক্রিকেটার

16 April 2022, 4:02:16

ঋণের ভারে ভেঙ্গে পড়েছে শ্রীলংকা। অর্থনৈতিক সংকট যত বাড়ছে ততই দেশটির জনগণের জীবন দুর্বিষহ হয়ে উঠছে। জ্বালানি নেই, বিদ্যুৎ নেই, সর্বোপরি খাবার নেই। যে কারণে দেশটির প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে এবং প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের বিরুদ্ধে চলছে জনগণের তুমুল বিক্ষোভ।

আর্থিক পরিস্থিতির উন্নতি দাবি জানিয়ে এবং তিন বছর আগে হওয়া ইস্টার সানডেতে ভয়াবহ বোমা হামলার বিচার চেয়ে ২৪ ঘণ্টার অনশনে বসেছেন শ্রীলংকার সাবেক ক্রিকেটার ধামিকা প্রাসাদ। শ্রীলংকায় চলমান সরকার বিরোধী আন্দোলনকারীরাও সমর্থন জানিয়েছেন ধামিকা প্রাসাদের এই অনশনে।

শ্রীলংকায় ২০১৯ সালে ইস্টার সানডেতে এক গির্জায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় ২৬৯ জন মারা যান। কিন্তু সেই আক্রমণ কারা করেছিল তার উত্তর এখনও জানা যায়নি।

শুক্রবার প্রেসিডেন্ট গোটাবায়ার কার্যালয়ের সামনে ‘গল ফেস’ নামক উন্মুক্ত স্থানে অনশনে বসেন প্রাসাদ। রাজাপাকসের বিরোধীরাও ধীরে ধীরে যোগ দেন তার সঙ্গে।

সাংবাদিকদের প্রাসাদ বলেন, ‘ওই বোমার হামলায় নিহত সমস্ত নির্দোষ মানুষের জন্য দায়ীদের বিচার চাই।’

সরকার জোর করে তদন্ত ধামচাপা দিতে চেয়েছে বলে দাবি করেছেন স্থানীয় এক ক্যাথলিক গির্জা। বিচারের দাবি চেয়ে সরব কলম্বোর আর্চবিশপ ম্যালকম রঞ্জিতও। সেই দাবিতে সরব হলেন প্রাসাদও। শুক্রবার স্থানীয় মানুষের সঙ্গে তার অনশনে বসার ছবি নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে।

২০০৬ থেকে ২০১৫ পর্যন্ত শ্রীলংকার হয়ে খেলেছেন ডানহাতি ফাস্ট মিডিয়াম প্রাসাদ। ২৫টি টেস্ট এবং ২৪টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন যথাক্রমে ৭৫ এবং ৩২টি উইকেট।

সূত্র: ইন্ডিয়া এক্সপ্রেস

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: