ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

‘স্পিন কোন দিক দিয়ে খেলতে হবে আমরা বুঝি না’

12 April 2022, 7:53:01

দেশের মাঠে সারা বছর স্পিন উইকেটে খেলে নিজেদের স্পিন বিশেষজ্ঞই মনে করেন বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা। কিন্তু বিদেশে গিয়ে সেই স্পিন বিষেই নীল বাংলাদেশ দল।

ডারবান টেস্টে কেশব মহারাজ ও সায়মন হার্মারের স্পিনে নাকানিচুবানি খেয়ে ২২০ রানে হারে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টে পোর্ট এলিজাবেথেও সেই মহারাজ-হার্মারের স্পিন বিষেই শেষ টাইগাররা। এই টেস্ট হারে ৩৩০ রানে।

স্পিনে নিজেদের দুর্বলতা নিয়ে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেন, এটা তো আগে থেকে সবাই জানেন যে দুই-একজন ছাড়া আমরা স্পিনে অতটা ভালো প্লেয়ার না। হয়তো শুনতে খারাপ লাগবে কিন্তু আমার কাছে এটাই মনে হয়। স্পিন খেলে বাট কোন দিক দিয়ে খেলতে হবে ওইটা আমরা বুঝি না। এসব জায়গায় আমাদের উন্নতি করতে হবে।

মুমিনুল আরও বলেন, দেখুন আমাদের দেশের উইকেটের সঙ্গে এখানকার উইকেটের অনেক পার্থক্য আছে। উপমহাদেশের উইকেটে যারা বোলিং করে তাদের সাইড স্পিন বলে একটা কথা আছে। যে সাইড-স্পিন আমাদের দেশে খুব কাজে দেয়। এসব জায়গায় সাইড-স্পিন বেশি কাজে দেয় না, ওভার-স্পিন অনেক ইউজফুল।

দেশের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান আরও বলেন, আমাদের দেশের বোলাররা কন্ডিশনের (দেশের উইকেট) কারণে সাইড-স্পিন করে। ওভারস্পিন করতে হলে টেকনিকে অনেক পরিবর্তন করতে হয়, যা এখানে এসে দুই-একদিনে সম্ভব নয়। যদিওবা করে তখন আগের টেকনিকে ক্ষতি হয়। এ কারণে হয়তোবা পারছে না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: