Sunday 2 June, 2024

For Advertisement

৩১ বছর পর স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন আবাহনী

19 December, 2021 12:51:03

কমলাপুর স্টেডিয়ামে স্বাধীনতা কাপের ফাইনাল ম্যাচে বসুন্ধরা কিংসকে রীতিমতো উড়িয়ে দিয়েছে ঢাকা আবাহনী। ম্যাচটি ৩-০ গোলে জিতেছে ক্লাবটি। আর এই জয়ের মাধ্যমে দীর্ঘ ৩১ বছর পর স্বাধীনতা কাপের শিরোপা পুনরুদ্ধার করল আকাশি-নীল রঙের জার্সিধারীরা। এর আগে ১৯৯০ সালে সবশের্ষ চ্যাম্পিয়ন হয়েছিলো আবাহনী।

হাজারো দর্শকের উপস্থিতিতে ম্যাচের শুরু থেকেই ছিল টানটান উত্তেজনা। এদিন বল দখল এবং আক্রমণে কেউ কাউকে ছাড় দেয়নি এতটুকুও। কিন্তু এরপরও ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। গোলশূন্য ব্যবধানেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিরতির পর গোলের জন্য যেন মরিয়া হয়ে উঠে আবাহনী। আর সেই সুবাদে ম্যাচের ৫৩তম মিনিটে রাফায়েল অগাসিন্টনের পাস ধরে কিংসের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে দর্শনীয় প্লেসিংয়ে গোল করেন রাকিব হোসেন।

এদিকে আবাহনী ব্যবধান দ্বিগুণ করে ৬১ মিনিটে পেনাল্টি থেকে। আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড বল নিয়ে বক্সে ঢুকলে তাকে ফেলে দেন রিমন হোসেন। পেনাল্টি থেকে গোল করেন ব্রাজিলিয়ান গোমেজ।

দুই গোল করেও শান্ত ছিলো না আবাহনী। ৭২তম মিনিটে ছোট ডি-বক্সের একটু উপর থেকে দারুণ শটে ব্যবধান তিনগুণ করেন দোরিয়েলতন। এরপর শেষ পর্যন্ত চেষ্টা করেও গোল করতে পারেনি বসুন্ধরা কিংস। ফলে ম্যাচটি শেষ হয় ৩-০ গোল ব্যবেধানেই।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore